১৪, আগস্ট, ২০২০, শুক্রবার | | ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

শিবগঞ্জে বুয়েটের ছাত্র ফাহাদ হত্যার প্রতিবাদে মিছিল ও মানববন্ধন

আপডেট: অক্টোবর ৮, ২০১৯

শিবগঞ্জে বুয়েটের ছাত্র ফাহাদ হত্যার প্রতিবাদে মিছিল ও মানববন্ধন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের দ্বিতীয়তলায় আবরার ফাহাদ (২১) নামে এক ছাত্রকে পিটিয়ে হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করেছে সাধারন ছাত্র সমাজ।আজ ৮ অক্টোবর মঙ্গলবার সকালে শিবগঞ্জ মডেল হাইনস্কুলের ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করে ছাত্ররা।মানববন্ধনে ছাত্ররা বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যায় জড়িত সকলকে আইনের আওতায় এনে উপযুক্ত বিচার করতে হবে। এসময় সকল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান ছাত্ররা। 
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা শিবগঞ্জ মডেল হাই স্কুলের সামনে এ বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল শুরু হয়,বাজারের গুরুত্বপূর্ণ এলাকা মনাকষা মোড়,পৌরমার্কেট মোড়,লাকিমোড়,গার্লস স্কুল রোড হয়ে বিক্ষোভ মিছিলটি প্রদক্ষিণ করে। উপস্হিত ছিলেন,সোহান,পিয়াস,দেলোয়ারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা।
‘জেগেছে রে জেগেছে, ছাত্ররা জেগেছে,’ ‘খুনিদের আস্তানা, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও,’ ‘আমার ভাই মরলো কেনো, প্রশাসন জবাব চাই ‘খুন হয়েছে আমার ভাই, খুনি তোদের রক্ষা নাই,’ বিভিন্ন স্লোগান দেন।ছাত্রদের মধ্যথেকে প্রতিবাদি কন্ঠসর সোহান বলেন,বুয়েটের মত একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ে একজন মেধাবী ছাত্রকে পিটিয়ে হত্যা করার মাধ্যমে ছাত্রলীগ নিজেদেরকে সন্ত্রাসী সংগঠন হিসাবে আবারো প্রমাণিত করছে। ঢাবির ছাত্র মরহুম আবু বকর হত্যাকান্ড এবং বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচারের নামে যে প্রহসন হয়ছে তেমনি এই বিচার নিয়ে যদি এরকম প্রহসন করার চেষ্টা করা হয় তাহলে ছাত্রদল রাজপথে নেমে দুর্বার আন্দোলনের মাধ্যমে এর জবাব দিবে।