২৩, অক্টোবর, ২০১৯, বুধবার | | ২৩ সফর ১৪৪১

পত্রিকা এজেন্ট মাওলানা সাইদুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় চৌগাছায় দোয়া মাহফিল

আপডেট: অক্টোবর ৯, ২০১৯

পত্রিকা এজেন্ট মাওলানা সাইদুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় চৌগাছায় দোয়া মাহফিল

 চৌগাছা প্রতিনিধিঃ  যশোরের চৌগাছা উপজেলার এক মাত্র পত্রিকা এজেন্ট, লিলি বুক হাউজ এবং বই ঘর লাইব্রেরীর মালিক  মাও. সাইদুল ইসলামের  স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 
আজ মঙ্গলবার (৮ অক্টোবর) আছর বাদ পরিবারের পক্ষ থেকে নিজ বাড়ি পৌরসভার ইছাপুর দেওয়ান পাড়ার জামে মসজিদে এ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় পত্রিকা পরিবেশক মাও. সাইদুল ইসলামের হাতে গড়া বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক নানান কাজের কথা বক্তারা আলোচনা সভায় তুলে ধরেন। এলাকাবাসীসহ চৌগাছার নেত্রীস্থানীয় ব্যক্তিবর্গ বলেন প্রবীণ এ শিক্ষাবীদ, অগণিত শিক্ষা প্রতিষ্ঠান, স্কুল, মাদরাসা, মসজিদ, ঈদগাহের প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি ইসলামী আন্দোলনের আপোষহীন অকূতভয় একজন সৈনিক ছিলেন। বিশিষ্ট এ ব্যবসায়ী স্বাধীনতার পর থেকে বাংলাদেশে প্রকাশিত জাতীয় ও আঞ্চলিক সকল পত্রিকার চৌগাছায় একমাত্র পরিবেশক ছিলেন। প্রাথমিক পর্যায়ে চৌগাছায় কয়েকজন আলেমের মধ্যে তিনি ছিলেন একজন। এলাকায় ইসলাম প্রতিষ্ঠার জন্য তিনি অনেক পরিশ্রম ও ত্যাগ স্বীকার করেছেন। তিনি গাজীর দর্গা কামিল মাদরাসা, পদ্মবিলা কামিলা মাদরাসা, চৌগাছা কামিল মাদরাসা ও পাতিবিলা নিয়ামতপুর দাখিল মাদরাসা, চৌগাছা কেন্দ্রীয় ঈদগাহ, ইছাপুর দেওয়ান পীরবাড়ী জামে মসজিদ, শহরের দেওয়ান মসজিদ, সাহাবা জামে মসজিদসহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। 
অত্র আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা জামায়াতের সাবেক আমির ও হাকিমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফেজ আমিন উদ্দীন খান। প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামের কেন্দ্রীয় শুরা সদস্য আশাদুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-২ (চৌগাছা -ঝিকরগাছা) আসনের সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ মোহাম্মদ শাহাদৎ হুসাইন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান, উপজেলা জামায়াতের সেক্রেটারি ও সাবেক চেয়ারম্যান মাও. আব্দুল কাদের, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও পাতিবিলা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান লাল, চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মাষ্টার কামাল আহমেদ।
আলোচনা শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন চৌগাছা কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও স্বরুপদাহ ইউপির সাবেক চেয়ারম্যান  মাও. আব্দুল লতিফ। এ সময় চৌগাছা প্রেসক্লাব ও চৌগাছা রিপোর্টাস ক্লাবের কর্মরত বিভিন্ন সাংবাদিক বৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার নানা বয়সের লোকজন উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য,  উপজেলার একমাত্র পত্রিকা পরিবেশক গত ৬ অক্টোবর ইন্তেকাল করেন।