১৮, এপ্রিল, ২০২১, রোববার | | ৬ রমজান ১৪৪২

আবরার হত্যা মামলায় গ্রেফতারকৃত মিজানুরের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়

আপডেট: অক্টোবর ১১, ২০১৯

আবরার হত্যা মামলায় গ্রেফতারকৃত মিজানুরের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা ঘটনায় তার রুমমেট মিজানুর রহমানকে আটক করেছে ডিবি পুলিশ।  আটক মিজানুররহমান মিজানুর রহমানের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চককির্তি ইউনিয়নের পিরানটোলা।
বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর রুম থেকে তাকে আটক করে নিয়ে যায় ডিবি পুলিশ।  ঢাকার সবুজবাগ থেকে আবরারফাহাদ হত্যাকাণ্ড ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতা অমিত সাহা গ্রেফতারের পর আবরারের রুমমেট আটকের ঘটনা ঘটল।
আটক মিজানুর রহমান বিশ্ববিদ্যালয়ের ওয়াটার রিসোর্চ অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। বুয়েটের শেরেবাংলা হলের শিক্ষার্থী, সিসিটিভি ফুটেজ ও আটকদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে হত্যাকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত যাদের নাম এসেছে, অমিত সাহা, মুজতাবা রাফিদ, ইফতি মোশাররফ সকাল,বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার, ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের একইবর্ষের মেফতাহুল ইসলাম জিয়নসহ কয়েকজন। তারা সবাই মেহেদী হাসান রাসেলেরঅনুসারী।
হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ্। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ মোট ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।আবরার হত্যার ঘটনায় গ্রেফতার ১০ আসামির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী।