৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১

হাতীবান্ধায় উপজেলা আ'লীগের সভাপতি প্রার্থীর- সংবাদ সম্মেলন চাঁদপুরে ক্রীড়া ও সংস্কৃতির ক্ষেত্রে বিশাল ঐতিহ্য রয়েছে!শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি বিএনপি হত্যা আর ধ্বংশের রাজনীতি করে, আওয়ামিলীগ কল্যান ও উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী- হাসানাত আবদুল্লাহ তাড়াইলে পুটপাতের দোকানগুলোতে শীতবস্ত্র বেচাকনার ধুুম লেগেছে নতুন নেতৃত্বে ইবি রোভার স্কাউট গ্রুপ শ্রীপুরে বালুর স্তুপের নিচে এক শিশুর মৃত লাশ উদ্ধার ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের নেতৃত্বে সাদেক কুরাইশী ও দীপক টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় ৪৮জন বৃত্তি পেয়েছে

অন্ত:সত্ত¡া গৃহবধূ দোলা হত্যার আসামীরা কারাগারে বাদীর সন্তোস প্রকাশ

আপডেট: অক্টোবর ১৬, ২০১৯

অন্ত:সত্ত¡া গৃহবধূ দোলা হত্যার আসামীরা কারাগারে বাদীর সন্তোস প্রকাশ

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, ঃ কলাপাড়ায় আলোচিত অন্ত:সত্ত¡া গৃহবধূ দোলা হত্যার আসামীদের জামিন আবেদন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেছে নারী ও শিশু নির্যাতন দমন অদালতের বিচারক একেএম এমানুল করিম। বুধবার দুপুরে মামলার তারিখে আসামী স¤্রাট কর্মকার, সাধনা রানী কর্মকার, বাবুল কর্মকার ও গোবিন্দ কর্মকারকে আদালতে হাজির করা হয়। এসময় তারা জামিনের প্রার্থনা করলে পটুয়াখালী আবেদন নামঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরন করার নির্দেশ দেন।

বিচারকের আদেশে স্বস্তি প্রকাশ করেছে নিহত দোলার স্বজনেরা। নিহত দোলার মা কল্পনা কর্মকার জানান, আমার মেয়ের হত্যাকারীরা আজ জেল হাজতে রয়েছে এতে আমার মেয়ের আত্মার শান্তি হয়েছে। তবে দ্রæত বিচারের মাধ্যমে এদের কঠিন শাস্তির দাবি জানান তিনি। তিনি আরো বলেন, এমন ভাবে সকল পাষন্ডরা শাস্তি পেলে দেশে নারী নির্যাতনের হার কমে আসবে।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট কমল দত্ত জানান, আসামী পক্ষ জামিনের আবেদন করলেও বিজ্ঞ বিচারক জামিন আবেদন না-মঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরন করেছে। এতে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এই হত্যাকান্ডের সর্বোচ্চ শাস্তি প্রদান করা হলে আইনের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ বাড়বে বলে জানান তিনি।

উল্লেখ্য, বাবার কাছ থেকে যৌতুক এনে না দেয়ায় ২৪মে ৭ মাসের অন্ত:সত্ত¡া দোলা রানীকে পরিকল্পিতভাবে হত্যা করে স্বামী স¤্রাট ও তার পরিবারের লোকজন। পরে হত্যাকে আত্মহত্যা বলে এলাকায় প্রচার করে। এ ঘটনায় ৩০ মে নিহত দোলার মা কল্পনা কর্মকার বাদী হয়ে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স¤্রাট কর্মকার, সাধনা রানী কর্মকার, বাবুল কর্মকার ও গবিন্দ কর্মকার’র বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ১৬ জুলাই আদালতে মামলার চার্জশীট জমা দেয় মামলার তদন্তকারী কর্মকর্তা আশাদুর রহমান। চার্জশীটে উল্লেখিত আসমীদের বিরুদ্ধে হত্যার প্রাথমিক সত্যতা পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে। চার্জশীট দাখিলের পর আসামীদের গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। এর প্রেক্ষিতে ২৭ জুন পুলিশ মামলার তিন নম্বর আসামী বাবুল কর্মকারকে গ্রেপ্তার করে।


আরও পড়ুন