১৬, জুলাই, ২০২০, বৃহস্পতিবার | | ২৫ জ্বিলকদ ১৪৪১

পবিপ্রবি’তে মাস ব্যাপী আন্তঃঅনুষদীয় টুর্নামেন্টের উদ্ভোদন

আপডেট: অক্টোবর ২১, ২০১৯

পবিপ্রবি’তে মাস ব্যাপী আন্তঃঅনুষদীয় টুর্নামেন্টের উদ্ভোদন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “আন্তঃঅনুষদীয় ব্যাডমিন্টন, টেবিল টেনিস, দাবা ও ক্যারম (ছাত্র-ছাত্রী) প্রতিযোগীতা ২০১৯” এর উদ্ভোদন করলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশীদ। সোমবার বিকাল ৫ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের ব্যায়ামাগারে আন্তঃঅনুষদীয় এ টুর্নামেন্টের উদ্ভোদন ঘোষণা করা হয়। টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি সুজন কান্তি মালী ও শারীরিক শিহ্মা বিভাগের উপ-পরিচালক মুহাম্মদ আবু হানিফ উদ্ভোদন অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশীদ বলেন,” খেলাধুলা শরীর ও মন গঠনের এক অন্যতম উৎস এবং এর মাধ্যমেই মানুষ পায় জীবন গঠনের উন্মুক্ত বিশালতা “। বিশ্ববিদ্যালয়ের ব্যায়ামাগারে অনুষ্ঠিত এ উদ্ভোদনী অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী সহ বিভিন্ন অনুষদের শিহ্মক মন্ডলী ও শিহ্মর্থীরা উপস্থিত ছিলেন। পরে উপ-উপাচার্য সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিহ্মকদের অংশগ্রহণে কয়েকটি ব্যাডমিন্টন,দাবা,ক্যারম ও টেবিল টেনিস ম্যাচ অনুষ্ঠিত হয়।
শারিরীক শিক্ষা বিভাগের আয়োজনে মাসব্যাপী এই ইনডোর টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিহ্মার্থী অংশগ্রহণ করবে। একক ও দ্বৈত প্রতিদ্বন্দিতায় শিহ্মার্থীরা দাবা, ক্যারম, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাবে।
এক প্রশ্নের জবাবে টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব মুহাম্মদ হানিফ সময়ের কন্ঠ’কে বলেন ” প্রতি বছরই শিহ্মার্থীদের  শারিরীক ও মানসিক বিকাশে পবিপ্রবি শারিরীক শিহ্মা বিভাগ এ টুর্নামেন্টের আয়োজন করে আসছে। এ বছর কিছুটা বৃহৎ পরিসরেই আমরা এ কর্মসূচি হাতে নিয়েছি”।  এছাড়াও টুর্নামেন্টে অংশগ্রহণকারী শিহ্মার্থীরা এ ধরনের আয়োজনকে মধা বিকাশে সহায়ক হিসেবে আখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূয়সি প্রশংসা করেন