৩, জুলাই, ২০২০, শুক্রবার | | ১২ জ্বিলকদ ১৪৪১

খাগড়াছড়িতে টয়-ব্রিকস কার্যক্রমের উদ্বোধন হয়েছে

আপডেট: অক্টোবর ২৩, ২০১৯

খাগড়াছড়িতে টয়-ব্রিকস কার্যক্রমের উদ্বোধন হয়েছে

খাগড়াছড়িতে জেলা সরকারি গণ- গ্রন্থাগারের আয়োজনে জেলা সরকারি গ্রন্থাগার হলে টয়-ব্রিকস কার্যক্রম উদ্ভোধন হয়েছে। 
গত মঙ্গলবার (২২অক্টোবর) সকালে উদ্ভোধন অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিব উল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা।

বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা সাধন কুমার চাকমা,জেলা গ্রন্থাগার কর্মকর্তা ওয়েন চাকমা । এসময় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাজজাদ হোসেন, ছাত্র ছাত্রীসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।
টয়-ব্রিকস কার্যক্রমের উদ্ভোধন করেন প্রধান অতিথি জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা। তিনি বলেন পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ধরনের খেলাধুলা করতে হবে। বর্তমানে আইটি যোগে শিশু সহ সবাই  মোবাইল, ল্যাপটপ বিভিন্ন ধরণের প্রযুক্তি গুলো ব্যবহার করে বিভিন্ন ধরণের গেম,কার্টুন, বিনোদন নানান কিছু দেখি। ফলে চোখে নানান সমস্যা দেখা দিচ্ছে। টয়-ব্রিকস শিশুদের জন্য ভালো একটি খেলা।টয়-ব্রিকস খেলনা খেলে শিশুদের আগ্রহ বাড়বে নতুন নতুন চিন্তা ভাবনা বিকাশ ঘটবে এবং এ খেলা খেলে শিশুরা সময় পার করলে দেহে কোনো ক্ষতি করবে না।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা জন্ম থেকে কিছু শিখে আসেনি, ছোট থেকে দেখে, শুনে, পড়ে অনেক কিছু শিখেছি, ফলে আমাদের বয়স বাড়লে আমরা নতুন কিছু করার স্বপ্ন দেখি, সেই  স্বপ্ন লক্ষ্য পূরণ করার জন্য আমরা পরিশ্রম ও চেষ্টা করি।
এ খেলায় বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীরা অংশ গ্রহণ করেছে। ছাত্র ছাত্রীরা বিভিন্ন ধরনের বাড়ি, বিল্ডিং, সেতু, গেইট, নতুন নতুন কিছু টয়-ব্রিকস খেলনা দিয়ে  বানানোর চেষ্টা করেছে।