২০, অক্টোবর, ২০২০, মঙ্গলবার | | ৩ রবিউল আউয়াল ১৪৪২

বিএনপির অবস্থা আরো খারাপ হবে : নাসিম

আপডেট: অক্টোবর ২৫, ২০১৯

বিএনপির অবস্থা আরো খারাপ হবে : নাসিম

কোতয়ালী (ঢাকা) প্রতিনিধিঃ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের কোনো কিছুতেই বিএনপির সন্তুষ্টি নেই। তারা চেয়েছিল নুসরাত হত্যাকাণ্ডের রায় যেন বিলম্বিত হয়। নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির বর্তমানে এ অবস্থা। বিএনপির অবস্থা আরো খারাপ হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যত বেশি সফল হবেন, ততই ষড়যন্ত্র হবে মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু সরকার যত বেশি সফল হয়েছিল, ততই ষড়যন্ত্রের শিকার হয়েছিল। সমগ্র জাতিকে তিনি ঐক্যবদ্ধ করেছিলেন বাকশালের মাধ্যমে। বঙ্গবন্ধুর অত্যন্ত বিশ্বস্ত সহচর জাতীয় চার নেতাকেও সেসময় হত্যা করা হয়েছিল। এক সময় খুনিদের টার্গেট ছিল জাতির পিতা বঙ্গবন্ধু, আজকে শেখ হাসিনাই তাদের একমাত্র টার্গেট। তাই উৎফুল্ল হওয়ার কিছু নাই, আমাদের সবাইকে সাবধান থাকতে হবে। 

শুক্রবার (২৪ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নেতৃত্ব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

নুসরাত হত্যাকাণ্ডের রায়ের কথা উল্লেখ করে তিনি বলেন, নুসরাত হত্যাকাণ্ডের ছয় মাসের মধ্যে বিচার হয়েছে। সমগ্র দেশবাসী সন্তুষ্ট প্রকাশ করেছে এ রায়। আর বিএনপির ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ রায়েও নাকি খুদ আছে। টেলিভিশনের টকশোতে ও দেখলাম কিছু বুদ্ধিজীবী এ রায়ের বিপক্ষে কথা বলছেন। কোনো কিছুতেই তাদের সন্তুষ্টি নেই। তারা চেয়েছিল এ রায় যেন বিলম্বিত হয়। নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির বর্তমানে এ অবস্থা। বিএনপির অবস্থা আরও খারাপ হবে।

বর্তমান সরকারের উন্নয়ন প্রসঙ্গে সাবেক এ মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে অনেক উন্নতি হচ্ছে। দুর্নীতিমুক্ত করতে শেখ হাসিনা কঠোর পদক্ষেপ গ্রহণ করছেন। দেশবাসী এ পদক্ষেপে প্রধানমন্ত্রীর প্রশংসা করছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছেন। তিনি জঙ্গি দমন করেছেন। বাংলাদেশকে তিনি একটি উন্নত দেশে পরিণত করার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে নাসিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লড়াই-সংগ্রামের ফলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু মহাত্মা গান্ধী, আব্রাহাম লিংকন, মাওসেতুংয়ের মত বিশ্বকে আলোকিত করেছিল তার মহান নেতৃত্ব। বঙ্গবন্ধুকে আমরা দুঃখজনকভাবে হারালেও তার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু মানেই হচ্ছে বাংলাদেশ।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আবদুল জলিল ভূঁইয়া, অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার প্রমুখ।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো। সঞ্চালনা করেন নুরজাহান মনি।