১৬, ডিসেম্বর, ২০১৯, সোমবার | | ১৮ রবিউস সানি ১৪৪১

যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই- সমাজসেবক আব্দুল মালেক মন্ডল

আপডেট: অক্টোবর ২৮, ২০১৯

যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই- সমাজসেবক আব্দুল মালেক মন্ডল


“খেলা ধুলায় বাড়ে বল” মাদক ছেড়ে খেলতে চল” এই স্লোগান’কে সামনে রেখে দিনাজপুরে বিরামপুরে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী কাবাডী খেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৮ অক্টোবর) দুপুর ১২ টায় উপজেলার দিওড় ইউপির হল্লাখুর মাঠ চত্তরে স্থানীয় যুব সমাজের উদ্যোগে প্রধান অতিথি হিসাবে এই খেলার শুভ উদ্ভোধন করেন অত্র এলাকার বিশিষ্ট সমাজসেবক দানবীর মো. আব্দুল মালেক মন্ডল।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে, গ্রাম-বাংলার প্রাচীনতম ঐতিহ্যবাহি কাবাডি খেলা আমাদের দেশের জাতীয় খেলা হলেও এখন অনেকটাই কালের বিবর্তনে হারিয়ে যেতে বসেছে। দেশের জাতীয় খেলাকে ঠিকিয়ে রাখতে ও যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলায় আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষের সাথে সৌহার্দ্য বাড়াতে খেলাধুলার বিকল্প নেই বলে জানান।
তিনি আরও জানান, এ ধরনের খেলাধুলার আয়োজন করলে প্রতিভাবান খেলোয়ার তৈরী হবে এবং পাশাপাশি আগামীতেও এ খেলার ঐতিহ্য ধরে রাখতে এমন আয়োজন অব্যাহত রাখার প্রতিশ্রতি দেন তিনি।
এসময় ইউনিয়ন আ.লীগের সিনিয়র নেতৃবৃন্দ, বিভিন্ন উপজেলা থেকে আগত হাজার হাজার দর্শক প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও পুরুষ দর্শকের পাশাপাশি নারী দর্শকদের উপস্থিতি ছিলো চোঁখে পড়ার মতো।