১৬, জুলাই, ২০২০, বৃহস্পতিবার | | ২৫ জ্বিলকদ ১৪৪১

সকলের জন্য উন্নত স্যানিটেশন নিশ্চিত হোক সুস্থ্য জীবন

আপডেট: অক্টোবর ২৮, ২০১৯

সকলের জন্য উন্নত স্যানিটেশন নিশ্চিত হোক সুস্থ্য জীবন

সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন “সকলের হাত পরিচ্ছন্ন থাক” এই শ্লোগানকে সামনে রেখে টাংগাইলের নাগরপুর উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল এর আয়োজনে আজ সোমবার ২৮ (অক্টোবর) ২০১৯ ইং পালিত হলো জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস।

এ উপলক্ষে নাগরপুর উপজেলার মীরনগর,নঙ্গীনাবাড়ী সরকারি প্রার্থমিক বিদ্যালয়ে এক মনোরম অনুষ্ঠান ও র‌্যালির আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম। র‌্যালি শেষে প্রধান অতিথি উপস্থিত ছাত্র ছাত্রীদের স্যানিটেশন এর অর্থ এবং উপকারিতা বর্ণনা করে বুঝিয়ে দেন। তিনি আরো বলেন, খাবার আগে ভালো করে হাত পরিস্কার করতে হবে এবং বাড়ীর চার পাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ইয়াসমীন মনিরা, জনস্বাস্থ্য কর্মকর্তা মোশরাত জাহান, উপজেলা শিক্ষা অফিসার সেলিমা আক্তার, নাগরপুর মহিলা অর্নাস কলেজের অধ্যক্ষ মোঃ আনিছুর রহমান, সহকারি শিক্ষা অফিসার মোঃ ফরহাদ আলী, মীরনগর,নঙ্গীনাবাড়ী সরকারি প্রার্থমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আছানুল কবির মুকুল ও সহকারি শিক্ষা অফিসারগন সহ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বৃন্ধ এবং এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এ সময় জনস্বাস্থ্য কর্মকর্তা উপস্থিত ছাত্র ছাত্রীদের হাত ধোয়ার বিভিন্ন কৌশল দেখিয়ে দেন।