১৮, এপ্রিল, ২০২১, রোববার | | ৬ রমজান ১৪৪২

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে সাহিত্যবিষয়ক মাসিক সভা

আপডেট: অক্টোবর ৩০, ২০১৯

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে সাহিত্যবিষয়ক মাসিক সভা

শিক্ষা সমৃদ্ধিকে সমুন্নত রাখতে, শিক্ষার্থীদের জ্ঞান চর্চায় বিকাশিত করতে ৩০ শে অক্টোবর বুধবার বিকেল ৩ টায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের নিয়মিত আয়োজন সাহিত্য বিষয়ক মাসিক সভা নগরীর জি. ই. ক্যাম্পাসের ১০৭ নং হল কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রফেসর জয়নাব তাবাসসুম বানু সোনালির সঞ্চালনায় উক্ত সভার সভাপতি ছিলেন ইংরেজি বিভাগের সম্মানিত চেয়ারম্যান, বিশিষ্ট লেখক জনাব সাদাত জামান খান।
সভার প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও গবেষক প্রফেসর ড. মোহিত উল আলম, সহকারী প্রফেসর গাজী শাহদাত হোসাইন।
প্রধান আলোচকের বক্তব্যে ড. মোহিত উল আলম বলেন….
” শিক্ষার অগ্রগতির জন্য মাসিক সাহিত্য বিষয়ক সভার গুরুত্ব অপরিসীম, যা জ্ঞান বিকাশে প্রত্যেক শিক্ষার্থীর যথাযথ সহায়ক হবে। “
উক্ত সভায় Error Analysis তথা ভুল বিশ্লেষণ থেকে শিক্ষার্থীদের মান উন্নয়নের লক্ষ্যে এবং সঠিক ভাবে রিসার্চ পেপার ও থিসিস লেখার সুস্পষ্ট নিয়মাবলী পর্যালোচনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রফেসর শাহনাজ পারভিন সিঁথি। Unaccustomed Earth তথা অনভ্যস্ত পৃথিবী নিয়ে বিভিন্ন যুক্তি পর্যালোচনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রফেসর রুমান চৌধুরী,  এবং Creative Writing and Teaching তথা সৃজনশীল লেখা ও শিক্ষা ব্যবস্থা নিয়ে বিশাদ আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রফেসর শান্তনু দাশ।
এছাড়া উক্ত সভায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে সভার কার্যদিবস সমাপ্ত করা হয়।