৬, আগস্ট, ২০২০, বৃহস্পতিবার | | ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

পূর্বের ন্যায় অতিথিয়তার নোয়াখালীবাসী

আপডেট: অক্টোবর ৩১, ২০১৯

পূর্বের ন্যায় অতিথিয়তার নোয়াখালীবাসী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল। শুক্রবার (১ নভেম্বর) থেকে শুরু হয়ে এ পরীক্ষা চলবে শনিবার (২ নভেম্বর) পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও নগরের ২৯টি কেন্দ্রে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইতিমধ্যে আজ বৃহস্পতিবার চলে এসেছে অধিকাংশ শিক্ষার্থী। এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তার গতবারের মতো এবারও অনন্য নজির স্থাপন করতে যাচ্ছে নোয়াখালীবাসী।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি ভর্তিচ্ছুদের আতিথেয়তা দিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসন, নোয়াখালী ৪ আসনের এমপি জনাব একরামুল করিম চৌধুরী, পৌরমেয়র শহিদ উল্যাহ্ খান সোহেল, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি, নোয়াখালী জেলা পুলিশ প্রশাসন, জেলা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠন,এলাকা ভিত্তিক বিভিন্ন ছাত্রকল্যাণ সমিতি, সরকারি বেসরকারি নানা প্রতিষ্ঠান সহ নোয়াখালী জেলার সর্বস্তরের মানুষ।

এদিকে, ভর্তিচ্ছুক ও অভিভাবকদের জন্য বিনামূল্যে থাকা, খাওয়া, পরিবহন এবং নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে নোয়াখালী পৌরসভার পক্ষ থেকে।

উল্লেখ্য, ৩০টি বিষয়ের ১৩৫৫ আসনের বিপরীতে এবার আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৭৪৩টি। সে হিসাবে প্রতি আসনের জন্য লড়বে ৫১জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। প্রথম দিন ১ নভেম্বর শুক্রবার ‘এ’ এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা যথাক্রমে সকাল ১০.৩০টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন ২ নভেম্বর শনিবার ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত হবে ‘সি’ ইউনিট এবং দুপুর সাড়ে বারোটা থেকে দেড়টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা হবে। একইদিন ‘ই’ এবং ‘এফ’ ইউনিটের পরীক্ষা যথাক্রমে বিকাল ৩টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। আর ফলাফল প্রকাশিত হবে ৬ নভেম্বর। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।