৮, ডিসেম্বর, ২০১৯, রোববার | | ১০ রবিউস সানি ১৪৪১

সিলেট-০৬ আসন ।। মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ আহমদ রেজা চৌধুরী

আপডেট: ডিসেম্বর ৭, ২০১৮

সিলেট-০৬ আসন ।। মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ আহমদ রেজা চৌধুরী
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-০৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে মহাজোটের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ শুক্রবার মহাজোটের প্রার্থী হিসাবে দেশের সফল এ মন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে। অথচ একটি মহল মনোনয়ন দাখিলে এক সপ্তাহ পূর্ব থেকে মহাজোটের প্রার্থী নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক আমলা ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরীকে নিয়ে সরব ছিল। এ মহলের তৎপরতা ও কূটকৌশল মূল ভোটের আগেই জিতে গেলেন নাহিদ।
মহাজোটের চূড়ান্ত প্রার্থীদের (একক) আজ শুক্রবার (৭ ডিসেম্বর) ঢাকার ধানমণ্ডিতে দলের সভানেত্রীর কেন্দ্রীয় কার্যালয় থেকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন। সিলেট-০৬ আসনে (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) মহাজোটের চূড়ান্ত প্রার্থী চিঠি পেলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
সম্প্রতি ১৩ দিনের নির্বাচনী সফরে নিজ এলাকায় অবস্থান করে দল গোছানোর পাশাপাশি নির্বাচনী জনসংযোগ চালিয়েছেন শিক্ষামন্ত্রী নাহিদ। দুইদিন রাষ্ট্রিয় গুরুত্বপূর্ণ কাজ সেরে গতকাল বৃহস্পতিবার পুনরায় নিজ নির্বাচনী এলাকায় আসেন তিনবারের এ সাংসদ। স্থানীয় আওয়ামী লীগ একাদশ সংসদ নির্বাচনে নৌকার মাঝি নাহিদকে বিজয়ী করে হ্যাট্টিক করতে চায়। একই সাথে আওয়ামী লীগের দূর্গ এ আসন শেখ হাসিনাকে উপহার দিতে চায়।
বিয়ানীবাজার পৌরসভার মেয়ল আব্দুস শুকুর বলেন, আওয়ামী লীগ গোছানো একটি দল। সেজন্য দেশের পরাজিত শত্রুর কাছ থেকে বার বার দেশকে রক্ষা করেছে প্রাচীন েএ দলটির ত্যাগী নেতাকর্মীরা। দেশের উন্নয়ন-অগ্রযাত্রা ত্বরান্বিত করতে এবং শেখ হাসিনার ভিশন পূর্ণ করতে নেতাকর্মীরা নৌকার বিজয়ে ঐক্যবদ্ধ। তিনি বলেন, বড় দলের মধ্যে ভুলবুঝাবুঝি থাকাটাই স্বাভাবিক। নৌকার মাঝি সকল নিয়েই নৌকার পাল তুলে বিজয় বন্দরে নোঙ্গর করতে চান। সেই লক্ষ্যে বর্তমানে আওয়ামী লীগ ও অঙ্গমহযোগী সংগঠন কাজ করছে।
প্রসঙ্গত, পুনঃতফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো গত ২৮ নভেম্বর বুধবার। মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিলো গত ২ ডিসেম্বর রোববার। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।