৫, জুলাই, ২০২০, রোববার | | ১৪ জ্বিলকদ ১৪৪১

রেজুলেশনে মেম্বারদের স্বাক্ষর করেন চেয়ারম্যান নিজেই!

আপডেট: নভেম্বর ৬, ২০১৯

রেজুলেশনে মেম্বারদের স্বাক্ষর করেন চেয়ারম্যান নিজেই!

 নিজস্ব প্রতিবেদক, যশোর : অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচিসহ বিভিন্ন প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন সাতজন ইউপি সদস্য। আজ বুধবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন তারা।
এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহিদ সরকার। উপস্থিত ছিলেন ইউপি সদস্য নুর জালাল খান, শহিদুল্লাহ, মতিয়ার বিশ্বাস, সাদেকুর রহমান, লুৎফর রহমান ও আরজিনা খাতুন।
সংবাদ সম্মেলনে বলা হয়, বাসুয়াড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়ার পর থেকে আবু সাইদ সরদার সরকারের দেয়া বিভিন্ন সরকারি সেবা ভুয়া প্রকল্প দেখিয়ে আত্মসাত করছেন। মেম্বাররা প্রতিবাদ করায় তাদের কোন কাজ দেন না। তবে বিভিন্ন প্রকল্পে মেম্বারদের সভাপতি করে স্বাক্ষর জাল করে টাকা তুলে নেন। অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির আওতায় ২৩৯ জন শ্রমিক কাজ করে। এই প্রকল্পের সভাপতি ছিলেন মেম্বার জাহিদ সরকার। কিন্তু তার স্বাক্ষর জাল করে টাকা তুলে নিয়েছেন চেয়ারম্যান আবু সাইদ সরদার। ফলে অধিকাংশ শ্রমিক টাকা পাননি। কেউ কেউ পেলেও দেয়া হয়েছে অর্ধেক।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ২৪ অক্টোবর মৃত শহর আলী মোল্যার ওয়ারেশদের নামকরণে ওয়ারেশকাম সনদ ইস্যু করা হয়েছে। কিন্তু ওই সনদে সংরক্ষিত ওয়ার্ড সদস্য আরজিনা খাতুনের স্বাক্ষর জাল করা হয়েছে।
এছাড়া গত তিন অর্থ বছরে পরিষদে আসা বার্ষিক উন্নয়ন তহবিল ও রাজস্ব উন্নয়ন তহবিলের বিপরীতে নেয়া সব প্রকল্পেও ব্যাপক অনিয়ম করেছেন চেয়ারম্যান। নিয়ম অনুযায়ী পরিষদের সভা করে প্রকল্প গ্রহণের কথা থাকলেও চেয়ারম্যান তা করেন না। এজন্য তিনি রেজুলেশন খাতায় ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করেন। এব্যাপারে তার সাথে কথা বলতে গেলে সদস্যদের সাথে অত্যন্ত খারাপ ব্যবহার করেন চেয়ারম্যান।