২৫, নভেম্বর, ২০২০, বুধবার | | ৯ রবিউস সানি ১৪৪২

রাইজিং ক্রিকেট একাডেমীর সাফল্য জাতীয় ক্রিকেট লীগে সৈয়দপুরের দুই নারী ক্রিকেটার

আপডেট: নভেম্বর ৮, ২০১৯

রাইজিং ক্রিকেট একাডেমীর সাফল্য জাতীয় ক্রিকেট লীগে সৈয়দপুরের দুই নারী ক্রিকেটার


রাকিব হাসান,ক্রীড়া প্রতিবেদকঃ ক্রিকেটার হওয়ার স্বপ্নে এরা বিভোর। তবে ববিতা (১৬), পিংকি (১৩) এরা দুজনই এতিম। এরা ভিন্ন পরিবারের হলেও কষ্ট ও স্বপ্ন তাদের এক। দারিদ্র্য আর রক্ষণশীলতা পেরিয়ে তাই ছুটছেন তারা দেশের নারী ক্রিকেটার হতে। তাদের দেখাদেখি এ শহরের ক্রিকেট একাডেমি ও ক্লাবগুলোতে নারী ক্রিকেটারের সংখ্যা বাড়ছে।
.

পিংকি সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীতে পড়ে। মধ্যম গড়নের দুষ্ট ও চঞ্চল প্রকৃতির এ মেয়েটি রাইজিং ক্রিকেট একাডেমি দলের মিডল অর্ডারে একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান।সব ফরম্যাটে এ বয়সেই সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে পিংকি।
.
ববিতা রায় সৈয়দপুরের লায়ন্স স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণিতে পড়ে। সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের বুজারী পাড়ার স্বর্গীয় রবীন্দ্রনাথ রায়ের ছোট মেয়ে। দারিদ্র্য আর রক্ষণশীলতা পেরিয়ে সাফল্য দেখতেও শুরু করেছে তারা।
.
ময়মনসিংহে অনু্ষ্ঠিত হতে যাওয়া অনুর্ধ্ব -১৮ জাতীয় ক্রিকেট লীগে নিজেদের যোগ্যতার পরিচিত দিয়ে সুযোগ পেয়েছে সৈয়দপুরের প্রথম দুই নারী ক্রিকেটার পিংকি ও ববিতা রায়। গতকাল ৭ নভেম্বর মোট আটটি বিভাগ নিয়ে টি-২০ ফরম্যাটে হচ্ছে এই জাতীয় ক্রিকেট লীগ। রংপুরের হয়ে সুযোগ পেয়েছে ববিতা এবং বরিশালের হয়ে সুযোগ পেয়েছে পিংকি। দীর্ঘ দিন ধরে তারা সৈয়দপুরের রাইজিং ক্রিকেট একাডেমীতে অনুশীলন করে আসছে। 
.
পুরুষ ক্রিকেটারের পাশাপাশি নারী ক্রিকেটারদেরও প্রশিক্ষণ দিয়ে আসছে এই একাডেমীটি। প্রতি বছর এখান থেকে বিকেএসপি ও জেলা পর্যাযে সুযোগ পায় অসংখ্য ক্রিকেটার।
.
রাইজিং ক্রিকেট একাডেমীর সভাপতি রাকিব খান জানান, সৈয়দপুরে অনেক ভালো মানের খেলোয়ার রয়েছে। এই খেলোয়ার গুলো যেনো ঝড়ে না যায় তাই আমরা তাদের প্রশিক্ষণ দিচ্ছি। পুরুষদের পাশাপাশি নারীদেরও সুযোগ করে দিচ্ছি যেনো তারা নিজেকে প্রমান করতে পারে। তারই ধারাবাহিতায় আজ সৈয়দপুরের দুই নারী ক্রিকেটার জাতীয় ক্রিকেট লীগে খেলার সুযোগ পেয়েছে। যা সৈয়দপুরবাসীর জন্য এবং আমাদের জন্য গর্বের বিষয়।