১৫, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১

গণতান্ত্রিক ছাত্র মঞ্চ’র কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক হলেন ইবির সুমন

আপডেট: নভেম্বর ৯, ২০১৯

গণতান্ত্রিক ছাত্র মঞ্চ’র কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক হলেন ইবির সুমন

ইবি প্রতিনিধি
শোষণ মুক্ত ও সমতা ভিত্তিক সমাজ গঠন ও শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করার লক্ষ্যে প্রতিষ্ঠিত ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্র মঞ্চের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আদিত্য রহমান সুমন।  ঝিনাইদহ জেলার শৈলকুপার সন্তান সুমন বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা বিভাগের ২০১৩ – ১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সম্প্রতি বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সিপিবি (এম) এর সহযোগী সংগঠন হিসেবে ছাত্র মঞ্চের অনুমোদন দেন পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক কমরেড ডা. এম এ সামাদ।

গত ২৯ অক্টোবর সংগঠনটির কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠিত হয়। এতে যুগ্ম আহবায়ক হিসেবে  মনোনীত হন সুমন। এছাড়াও ১১ সদস্য বিশিষ্ট কমিটিতে সদস্য হিসাবে মনোনীত হয়েছেন ইবির ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭ – ১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনজুরুল ইসলাম নাহিদ।

সুমন শৈলকুপার অচিন্ত্যপুরের বাসিন্দা নজরুল ইসলামের দ্বিতীয় পুত্র। ছোটবেলা থেকেই মানুষের দুঃখ, কষ্ট, অসহায়ত্বসহ সমাজের নানা সমস্যা নিয়ে ভাবেন তিনি। এসব চিন্তা থেকেই কাজ করেন বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনে। এর আগে তিনি ইবি ফিল্ম সোসাইটি ও সংস্কৃতির নয়া সেতু নামক স্বেচ্ছাসেবী সংগঠনে সফলতার সাথে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

ছাত্র মঞ্চের দায়িত্ব পেয়ে অনুভূতি প্রকাশ করে সুমন বলেন, ‘সাধারণ মানুষের জন্য কাজ করতে আমার ভালো লাগে। সাধারণ ছাত্রদের অধিকার আদায়ে কাজ করার জন্য গণতান্ত্রিক ছাত্র মঞ্চ একটি ভালো প্লাটফর্ম হবে৷ আমাকে এই দায়িত্ব দেওয়ায় আমি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞ। আমি আমার সর্বোচ্চটা দিয়ে কাজ করব।’