২৭, অক্টোবর, ২০২০, মঙ্গলবার | | ১০ রবিউল আউয়াল ১৪৪২

পিরোজপুরে ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী

আপডেট: নভেম্বর ১২, ২০১৯

পিরোজপুরে ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী

লিমন হাওলাদার , পিরোজপুর জেলা প্রতিনিধি  : ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। আজ মঙ্গলবার দুপুরে গণপূর্ত মন্ত্রী ঢাকা থেকে তাঁর নির্বাচনী এলাকায় এসে পৌঁছেছেন। এরপর তিনি জেলা প্রশাসনের কর্মকর্তাদের কাছে থেকে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ক্ষয়ক্ষতির বিবরণ জাননে। পরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শণ করেন। এসময় তিনি বিভিন্ন এলাকয় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেন।

এর আগে ঘূর্ণিঝড় বুলবুলের পরের দিন নাজিরপুর উপজেলার লড়া গ্রাম গাছ চাপা পরে মারা যাওয়া ননী গোপালের পরিবারকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এর ব্যক্তিগত তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা ও  নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া গ্রামের মারজিয়া আক্তার সুমী (৮) উন্নত চিকিৎসা দেওয়ার আর্থিক সহায়তা দিয়ে খুলনা পাঠানোর ব্যবস্থা করেন।

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে পিরোজপুরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার প্রায় ৪ হাজার বসতঘর ভেঙে গেছে। ক্ষয়-ক্ষতির পরিমাণ  প্রায় ৩শ’ কোটি টাকা উপরে হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জেলার বিভিন্ন উপজেলার বিদ্যুৎ লাইনের খুঁটি উপরে গেছে। ফলে গত শনিবার থেকে জেলার বিভিন্ন এলাকায় এখনও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এছাড়া জেলার বিভিন্ন স্থানে রাস্তার ওপর গাছ ও বৈদ্যুতিক খুঁটি পড়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে।