৬, জুলাই, ২০২০, সোমবার | | ১৫ জ্বিলকদ ১৪৪১

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে নুডুলস খাওয়া নিয়ে সংঘর্ষে চীনা শ্রমিকের মৃত্যু

আপডেট: নভেম্বর ১৭, ২০১৯

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে নুডুলস খাওয়া নিয়ে সংঘর্ষে চীনা শ্রমিকের মৃত্যু


রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি : কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে এক চায়না শ্রমিকের ছুড়িকাঘাতে অপর এক চায়না শ্রমিক ফ্যাং লিউ জুন (৩৬)-র মৃত্যু হয়েছে। শনিবার রাত নয়টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে এঘটনা ঘটে বলে জানা যায় পুলিশসূত্রে।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র বিসিপিসিএল’র ফ্যাসিলিটি ম্যানেজার শহীদুল্লাহ ভূইয়া জানান, নুডুলস খাওয়া নিয়ে দুই চাইনিজের মধ্যে প্রথমে কথাকাটাটি হয়। কথাকাটাকাটির এক পর্যায়ে সং জিয়াং (৩২) নামের চাইনিজ শ্রমিক ফ্যাং লিউ জুন (৩৬) নামের অপর চাইনিজ শ্রমিককের পেটে ছুড়িকাঘাত করে। পরে অন্য শ্রমিকরা ফ্যাং লিউ জুনকে রক্ষাক্ত অবস্থায় উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। নিহতের লাশ উদ্ধার করে পটুয়াখালী মর্গে পাঠায় পুলিশ। এদিকে রবিবার সকালে ঘাতক চিনা নাগরিক সং জিয়াং (৩২) কে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এঘটনায় কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

কলাপাড়া সার্কলের অতিরিক্ত পুলিশ আহম্মদ আলী জানান, রাত ১১ টার দিকে লাশ উদ্ধার করে মর্গে নেয়া হয়েছে। এঘটনায় এক চীনা শ্রমিককে আটক করা হয়েছে।