২২, এপ্রিল, ২০২১, বৃহস্পতিবার | | ১০ রমজান ১৪৪২

বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে উদযাপিত হলো বাংলা নবান্ন উৎসব উপলক্ষে বিরাট বড় মাছের মেলা

আপডেট: নভেম্বর ১৮, ২০১৯

বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে উদযাপিত হলো বাংলা নবান্ন উৎসব উপলক্ষে বিরাট বড় মাছের মেলা

উত্তরবঙ্গে গ্রাম-বাংলায় এখনও নবান্নের চল থাকলেও নেই সেই উৎসবের আমেজ। শতাব্দী প্রাচীন উৎসব বাংলার বুকে লোকজীবনে রাখান প্রয়াসে এই কামনায় ব্যাপক প্রস্তুতি নিয়ে আয়োজ করা হয়েছে মহাস্থানে নবান্ন উৎসবের বড় মাছের মেলা।

বগুড়ার ঐতিহাসিক মহাস্থান মৎস ব্যবসায়ী সমবায় ও বহুমুখী সমিতির যৌথ উদ্যোগে মহাস্থানহাটে প্রতিবছরের মত উৎসব মুখর পরিবেশে উদযাপিত হলো বিরাট মৎস মেলার।

প্রায় ১ সপ্তাহ প‚র্বে থেকে পুরো থেকেই সাজসজ্জায় মাতিয়ে রাখা হয়েছিল এই ঐতিহাসিক হাট। উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গা থেকে মৎস ব্যবসায়ী এবং ক্রেতার ভীরে মেলা যেন হয়ে উঠেছিল মনোমুগ্ধকর।

সর্বোচ্চ ২৫ কেজি পর্যন্ত মাছ বিক্রির কথা জানায় এক মাছ ব্যবসায়ী। আবার একজন ক্রেতা ২২ কেজি মাছ কিনে আনন্দ প্রকাশ করে বলেন, প্রতি বছরই আমি এমন বড় মাছ কিনতে চাই এই মেলা থেকে।

মেলা কমিটির সভাপতি বিশেষ সাক্ষাৎকারে জানায়, নবান্ন উপলক্ষ্যে কোন প্রকার অলাভজনক উদ্দেশ্যে আমরা প্রতি বছরের এ আয়োজন অব্যহত রাখবো।

মেলাকে কেন্দ্র করে গত ১ মাস যাবৎ ছিল বিভিন্ন জল্পনা কল্পনা। আজ মেলা শেষে আয়োজত, বিক্রেতা এবং ক্রেতা সকলেই সন্তুষ্টি প্রকাশ করেন এবং আগামী বছর থেকে আরো ভাল আয়োজন আশা করেন।

ক্যাপশন : সোমবার বগুড়ার ঐতিহাসিক মহাস্থানে উদযাপিত হলো বাংলা নবান্ন উৎসব উপলক্ষে বিরাট বড় মাছের মেলা।