২৭, অক্টোবর, ২০২০, মঙ্গলবার | | ১০ রবিউল আউয়াল ১৪৪২

মতলব উত্তর উপজেলায় লবনের গুজবে মনিটরিং করছেন উপজেলা প্রশাসন

আপডেট: নভেম্বর ১৯, ২০১৯

মতলব উত্তর উপজেলায় লবনের গুজবে মনিটরিং করছেন উপজেলা প্রশাসন


ফয়েজ আহাম্মেদ, বিশেষ প্রতিনিধি ::     

প্যাকেটজাতসহ খোলা লবণের মূল্য স্বাভাবিক রয়েছে, দাম বাড়ানো হয়নি তারপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে দুস্কৃতিকারীরা লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়ানোর কারনে চাঁদপুরের মতলব উওর উপজেলার বিভিন্ন হাট-বাজারে নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে লবণ কিনছেন ক্রেতারা।

এমন গুজবের প্রেক্ষিতে ১৯ অক্টোবর দুপর থেকেই উপজেলার ছেংগারচর বাজারসহ অন্যান্য হাট-বাজারে অভিযান চালায় উপজেলা প্রশাসন।

মতলব উওর উপজেলার নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, লবণের দাম বাড়ানো হয়নি, সকল ব্র্যান্ডের লবণের কেজি স্বাভাবিক রয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে দুস্কৃতিকারীরা লবণের মূল্য বেরেছে বলে গুজব ছড়াছে। এতে করে ক্রেতাদের বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি সকলের প্রতি আহবান জানিয়েছেন। এছাড়া তিনি প্যাকেটের দামের চাইতে লবণের কেজি বেশি মূল্যে কোন ব্যবসায়ী বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

এদিকে ফেসবুকে অনেকে লবণের কেজি ১০০/১৫০ টাকার উপরে বিক্রি হচ্ছে এমন গুজব ছড়িয়ে দেওয়ার পর মতলা উওরের সকল হাট-বাজারে লবণ ক্রয় করতে দোকানে ক্রেতারা ব্যাপক ভিড় করছেন। অনেক অসাধু ব্যবসায়ী এই সুযোগে বিভিন্ন ব্র্যান্ডের লবণের দাম নির্ধারিত দামের চাইতে অনেক বেশি মূল্যে বিক্রি করার খবর পাওয়া গেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ছোট ছোট মোদী ব্যবসায়ীরা সহ অনেকেই বড় বড় ভূষিমালের দোকান থেকে বস্তা বস্তা করে লবণ ক্রয় করতে দেখা গেছে। লবণ কিনতে প্রতিটি মোদী দোকানে ভিড় করছেন লোকজন।