২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

লবণের মূল্যবৃদ্ধি নিয়ে গুজব, জয়পুরহাটে ভ্রাম্যমান আদালতের আভিযান

আপডেট: নভেম্বর ২০, ২০১৯

লবণের মূল্যবৃদ্ধি নিয়ে গুজব, জয়পুরহাটে ভ্রাম্যমান আদালতের আভিযান


রিফাত আমিন রিয়ন, জয়পুরহাট প্রতিনিধি ::

জয়পুরহাটে গুজব ছড়িয়ে বেশী দামে লবন বিক্রি করায় বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকালে জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন বাজারে প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেছে। তবে বাজার নিয়ন্ত্রন রাখতে এখনো মাঠে অবস্থান করছে পুলিশ।


জয়পুরহাট শহরের পূর্ববাজার, পৌর বাজার, স্টেশন রোডে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়। এ সময় বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। কালাই উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন পারভেজ স্থানীয় পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে কালাই পৌর শহরে অভিযান চালিয়ে তিনটি দোকানে ২৫ হাজার টাকা আক্কেলপুর উপজেলায় ১২ হাজার টাকা জড়িমানা আদায় করেছে।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, মঙ্গলবার দুপুরের পর হঠাৎ করে বাজারে লবন ১৪০ টাকা কেজি দরে বিক্রি করছেন বিক্রেতারা এমন খবর প্রশাসনের কাছে আছে। মজুত সংকট দেখিয়ে তারা পিয়াজের কথা উল্লেখ করে বেশী দামে এসব লবন বিক্রি করছেন। এমন অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে প্রায় ৫০ হাজার টাকা জরিমানা করে। এবং জেলার সকল হাট-বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রেখেছেন প্রশাসন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে বেশী দামে লবন বিক্রি করার অপরাধে সদর উপজেলার পূর্ব বাজার, ও স্টেশন রোডে কয়েকটি দোকানে ১১ হাজার টাকা ও কালাই কাঁচা বাজারে ভূষি মালের দোকানী আব্দুস সবুরের ১০ হাজার, পঁচা মিয়ার ১০ হাজার এবং হাকিমের ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়া জেলার অন্যান্য উপজেলাতেও প্রশাসন ভ্রাম্যমান আদালত অব্যাহত রেখেছেন। পাশাপাশি তারা জনসাধারনকে গুজবে কান না দিতেও অনুরোধ করেন। এছাড়া জনগনকে সচেতন করতে জেলার বিভিন্ন হাট-বাজারে মাইকে প্রচার চালাছে প্রশাসন।