১৩, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ১৫ রবিউস সানি ১৪৪১

কৈশোর না পেরুতেই জীবন-যুদ্ধে হার মানলো ক্যান্সারে আক্রান্ত হানিফ

আপডেট: ডিসেম্বর ২, ২০১৯

কৈশোর না পেরুতেই জীবন-যুদ্ধে হার মানলো ক্যান্সারে আক্রান্ত হানিফ

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ কলাপাড়ায় অষ্টম শ্রেনী পড়–য়া হানিফ জীবন ক্যান্সার আক্রান্ত হয়ে জীবন-যুদ্ধে হার মেনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন । রবিবার দিবাগত রাত চারটায় সে ঢাকা মহাখালী ক্যান্সার হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ১৬ বছর। হানিফ লতাচাপলী ইউনিয়নের দিয়ারামখোলা গ্রামের দিন মজুর আলাউদ্দিন মৃধার ছেলে ও মুসল্লীয়াবাদ এ.কে. মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিল।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার মৃত হানিফের জানাজা নামাজ শেষে তাকে বাড়ির সামনে নিজস্ব করবস্থানে দাফন করা হবে। এদিকে হানিফের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে পুরো এলাকা জুড়ে। সহপাঠীসহ স্থানীয়দের কান্নায় ভাড়ী হয়ে উঠছে এলাকার পরিবেশ। কিশোর হানিফের মৃত্যুতে দু:খ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম স্টাটাস দিয়ে শোক জানিয়েছেন অনেক শুভাকাঙ্খিরা।

স্থানীয় বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান জানান, সাত মাস পূর্বে প্রথমে একটি চোখ আক্রান্ত হয় হানিফের। স্থানীয় চিকিৎসায় সুস্থ্য না হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ^বিদ্যালয়ে গিয়ে জানতে পারে ক্যান্সার অক্রান্তের কথা। চিকিৎসায় ১৬ লাখ টাকা ব্যয়ের কথা জানায় চিকিৎসকরা। ছেলের চিকিৎসা করাতে গিয়ে ভিটে বাড়ি বিক্রি করে সর্বশান্ত হয় হানিফের দুস্থ পরিবার। পরে বিভিন্ন জাতীয় দৈনিকসহ অনলাইন নিউজ পোর্টালে হানিফকে নিয়ে প্রতিবেদন প্রকাশ হলে অনেকেই বাড়িয়ে দেন সাহায্যের হাত। সর্বশেষ হানিফকে ৩০ অক্টোবর মহাখালী ক্যান্সার হাসপাতালে ভর্তি করা হলে রবিবার দিবাগত রাত চারটার দিকে সে শেষ নি:শ্বাষ ত্যাগ করে।