৩, মার্চ, ২০২১, বুধবার | | ১৯ রজব ১৪৪২

ফরিদপুরে মুজিব বর্ষ উপলক্ষে এলজিইডির বঙ্গবন্ধু সৃতি পাঠাগার উদ্বোধন

আপডেট: ডিসেম্বর ৩, ২০১৯

ফরিদপুরে মুজিব বর্ষ উপলক্ষে  এলজিইডির বঙ্গবন্ধু সৃতি পাঠাগার উদ্বোধন


এহসান উদ্দিন, ফরিদপুর

২০২০ সালে পূর্ণ হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং ২০২১ সাল হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। আর দুটি উৎসবকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করার ঘোষনা দেয়া হয়েছে এরই মধ্যে। আর এই মুজিব বর্ষ উপলক্ষে ফরিদপুর এলজিইডি পক্ষ থেকে উদ্বোধন করা হলো বঙ্গবন্ধু সৃতি পাঠাগার।

মঙ্গলবার সকাল ১১টায় ফরিদপুর এলজিইডির কার্যালয়ে বঙ্গবন্ধু সৃতি পাঠাগারের উদ্বোধন করেন ফরিদপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী কে এম ফারুক হোসেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নয়টি উপজেলার উপজেলা প্রকেশৈলীসহ জেলা অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় নির্বাহী প্রকৌশলী কে এম ফারুক হোসেন জানান, মুজিব বর্ষ উপলক্ষে ফরিদপুর এলজিইডির পক্ষ থেকে তিনটি কাজ হাতে নেয়া হয়েছে। এ কাজগুলো হলো এলজিইডি কার্যালয়ে বঙ্গবন্ধু সৃতি পাঠাগার স্থাপন, এলজিইডি হেল্প ডেক্স ও এরই মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য ও স্থানীয় সরকার বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আালহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি মহোদয় উদ্বোধন করেছেন বঙ্গবন্ধু মেমোরিয়াল। তিনি বলেন সৃতি পাঠাগারে বঙ্গবন্ধুর উপর লেখা বিভিন্ন গ্রন্থসহ মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধকালীন সময়ের বিভিন্ন লেখা নিয়ে বই থাকবে পাঠাগারে।

এদিকে নির্বাহী প্রকৌশলী কে এম ফারুক হোসেন এর এমন সব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এরই মধ্যে জেলার মুক্তিযোদ্ধাসহ বিশিষ্টজনেরা।