২৫, জানুয়ারী, ২০২০, শনিবার | | ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন আশিকুর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম অধিনায়ক খন্দকার আবদুল বাতেনের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল চৌগাছা রিপোর্টার্স ক্লাবের নব নির্বাচিতদের শপথ নদীকে তার আপন গতিতে চলার দিক-নির্দেশনা দিলেন নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান বোধনের আয়োজনে "চট্টগ্রাম গণহত্যা দিবস"-এর অনুষ্ঠান কুমিল্লার দেবিদ্বারে ২১০জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে হাকিম ভুইয়া স্মৃতি মেধা বৃত্তি`র সনদ ও পুরুস্কার বিতরণ বগুড়া সদরে দিনদুপুরে হত্যাকান্ড ! যুবলীগ নেতা গ্রেফতার নক্ষত্র ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের পুরস্কার প্রদান

জামালপুরে গর্ভবতী নারীদের চিকিৎসাসেবা শেষে ২৭ লক্ষ ৩৭ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৯

জামালপুরে গর্ভবতী নারীদের চিকিৎসাসেবা শেষে ২৭ লক্ষ ৩৭ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান


জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে গর্ভবতী নারীদের বিনামূল্যে চিকিৎসা সেবা শেষে স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে ও জাতিসংঘ জনসংখ্যা তহবিলের আর্থিক সহযোগিতায় দিনাজপুর ল্যা¤\^ হাসপাতালের বাস্তবায়নে গর্ভবতী নারীদের মাঝে ২৭ লক্ষ ৩৭ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্ভর) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে এ আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠিত হয় ।

গর্ভবতী নারীদের আর্থিক অনুদান প্রদান অনুষ্টানে সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা কর্মকর্তা মাহফুজুর রহমান এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন ।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ উত্তম কুমার সরকার,অসা ফারগুসন, আতাহার আলী, দেলোয়ার জাহান ইউএনএফপিএ বাংলাদেশ,ল্যা¤\^ হাসপাতালের প্রকল্প ব্যবস্থাপক মাহাতাব উদ্দিন লিটন প্রমূখ ।

সংশ্লিষ্টরা জানান, দিনাজপুরের পার্বতীপুর ল্যা¤\^ হাসপাতালের উদ্যোগে জামালপুরের ৭টি উপজেলার ২৪টি ইউনিয়নে ১৫ হাজার গর্ভবতী মা ও কিশোরীদের সেবা দেওয়া হয়েছে। উপজেলার তুলশীর চর ও লক্ষীর চরের ৭৬ জন গর্ভবতী নারীদের মাঝে ১৭০০ টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

ল্যা¤\^ হাসপাতালের প্রকল্প ব্যবস্থাপক মাহাতাব উদ্দিন লিটন এই প্রতিবেদককে বলেন , জামালপুরের ৭ উপজেলার ২৪টি ইউনিয়নের ১,৬১০ জন গর্ভবতী নারীকে ২৭ লক্ষ ৩৭,০০০ হাজার টাকা অনুদান প্রদান করা হইয়েছে। শুধুমাত্র বন্যাদুর্গত অঞ্চলের নারীদের মাঝে চিকিৎসা সেবা প্রদান, উন্নয়নে চিকিৎসার জন্য রেফার করা ও ব্যায় ভার বহন করবে ল্যা¤\^ হাসপাতাল।

এছাড়াও, বিনামূল্যে ঔষধ, চিকিৎসা সেবা, দরিদ্র ও জটিল রোগীদের চিকিৎসা সহায়তা, উন্নত চিকিৎসার জন্য রেফার্ড এর ব্যবস্থার যাবতীয় ব্যয় বহন করবে সিইআরএফ (সেন্টার ইমারজেন্সি রেসপন্স ফান্ড)।

কারগরি সহায়তা দিচ্ছে জাতিসংঘ জনসংখ্যা তহবিল। জরুরি ভিত্তিতে বিপদাপন্ন এলাকায় এই কার্যক্রম সহায়তা প্রদান করা হয়।


আরও পড়ুন