৯, আগস্ট, ২০২০, রোববার | | ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

‘সরকার অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ নির্মাণ করছে’

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৯

‘সরকার অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ নির্মাণ করছে’

জাকিরুল ইসলাম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সারাদেশে অগ্রাধিকার ভিত্তিতে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার নির্মাণ হচ্ছে। এ মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার কেন্দ্রগুলো নির্মিত হলে ধর্মপ্রাণ মুসল্লিদের আরও সুযোগ-সুবিধা নিশ্চিত হবে।
বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের বিরামপুর উপজেলা পরিষদ চত্বরে, উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র এর ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকার অগ্রাধিকার দিয়ে এ সকল মসজিদ নির্মাণ করছে। এই মসজিদে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত সালাত আদায়ের পাশাপাশি শিশুদের জন্য ধর্মীয় শিক্ষার সুযোগ থাকবে। ইসলামী মূল্যবোধ সম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে এ মডেল মসজিদগুলো ভূমিকা রাখবে। ধর্ম বিষয়ক মন্ত্রনালয় ও গণপূর্ত বিভাগ দিনাজপুর-এর বাস্তবায়নে ৩ তলা মডেল মসজিদ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৬০ লাখ ৫২ হাজার ৩ শত ৯৫ টাকা। উক্ত মডেল মসজিদ কমপ্লেক্সে লাইব্রেরি, গবেষণাকক্ষ, ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম, শিশুশিক্ষা কার্যক্রম এবং পুরুষ ও মহিলাদের পৃথক নামাজ কক্ষ, মেহমানদের আবাসন ব্যবস্থা, বিদেশি পর্যটকদের পরিদর্শনের ব্যবস্থা, হজযাত্রীদের প্রশিক্ষণ কার্যক্রম ইত্যাদি থাকবে। ’
ভিত্তি প্রস্তর স্থাপনকালে, উপজেলা চেয়ারম্যান খাইরুল আলম রাজু, ইউএনও তৌহিদুর রহমান, ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম সহ দলীয় নেতাকর্মীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।