২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

মহান বিজয় দিবস উপলক্ষে ডুয়েটে বন্ধুমঞ্চের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

আপডেট: ডিসেম্বর ১৭, ২০১৯

মহান বিজয় দিবস উপলক্ষে ডুয়েটে বন্ধুমঞ্চের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) বন্ধুমঞ্চের উদ্যোগে শিশু কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় প্রায় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

এ সময় উপস্থিত ছিলেন- ডুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক, প্রতিযোগীদের সঙ্গে আসা অভিভাবকগণ, ডুয়েট ছাত্রলীগের সভাপতি তাইবুর রহমান এবং সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জিসহ আরও অনেকে।

কয়েকজন অভিভাবক বলেন, ‘নিঃসন্দেহে এটা অনেক ভালো একটা উদ্যোগ। আমাদের ছেলেমেয়েরা এখান থেকে অনেক কিছু শিখতে পারবে। আশা রাখছি পরবর্তীতেও ডুয়েট বন্ধুমঞ্চ এই ধরনের প্রোগ্রামের আয়োজন করবে।’

এ সময় ডুয়েট ছাত্রলীগের সভাপতি তাইবুর রহমান বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করার জন্য ডুয়েট বন্ধুমঞ্চ পরবর্তীতে এই ধরনের প্রোগ্রাম আয়োজন করবে। প্রতিযোগিতার পুরস্কার হিসেবে মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন বই দিলে ছেলে-মেয়েরা মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কেও জানতে পারবে।’

ডুয়েট বন্ধুমঞ্চের সভাপতি মাহমুদুল হাসান বলেন, ‘আমি দৈনিক অধিকারের সম্পাদক তাজবীর হোসাইন সজীবকে সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। পরবর্তীতেও আমরা এই ধরনের প্রোগ্রামের আয়োজন করব। বন্ধুমঞ্চ সব সময় শিক্ষার্থীদের কল্যাণে কাজ করবে। সফলভাবে এই প্রোগ্রাম বাস্তবায়নের জন্য আমি বন্ধুমঞ্চের সকল সদস্য, ডুয়েট ইঞ্জিনিয়ারিং স্কুলের শিক্ষকবৃন্দ, ডুয়েট ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ এবং প্রতিযোগীদের সঙ্গে আসা অভিভাবকবৃন্দদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।