১৬, জুলাই, ২০২০, বৃহস্পতিবার | | ২৫ জ্বিলকদ ১৪৪১

নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

আপডেট: ডিসেম্বর ১৭, ২০১৯

নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মহান বিজয় দিবস ২০১৯ পালিত হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে ব্যাপক কর্মসূচি নেয়া হয়।
আজ সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.দিদার উল-আলম এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, কর্মচারীদের নিয়ে এক বিশাল বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন দিক প্রদক্ষিণ করে। সকাল সাড়ে ৯:৩০ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. দিদার উল-আলম শহীদ মিনার প্রাঙ্গণে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।এরপর শিক্ষক সমিতির নতুন নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের অন্যান্য সদস্যগণ , নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, নোবিপ্রবি সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
পরে রেজিস্টার প্রফেসর ড. মমিনুল হক এর সঞ্চালনায় মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম।
আরও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সভাপতি গাজী মোহাম্মদ মহসিন, ছাত্রপরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি, অফিসার্স এসোসিয়েশনের পক্ষে থেকে বক্তব্য রাখেন পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক এ এইচ এম নিজাম উদ্দিন সহ প্রমুখ।