২১, এপ্রিল, ২০২১, বুধবার | | ৯ রমজান ১৪৪২

জয়পুরহাটে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল

আপডেট: ডিসেম্বর ৩০, ২০১৯

জয়পুরহাটে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল

জয়পুরহাট প্রতিনিধি ::

একাদশ নির্বাচনের বার্ষিকীতে বর্তমান সরকারকে অবৈধ সরকার আখ্যা দিয়ে সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে হাতে কালো পতাকা নিয়ে জয়পুরহাটে বিক্ষোভ করেছে জেলা বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের পাঁচুরমোড়ে এসে বিক্ষোভ সমাবেশ করেন বামজোট।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এম এ রশিদ, বাসদ আহবায়ক ওয়াজেদ পারভেজ, বাসদ (মার্ক্সবাদী) আহবায়ক ওবাইদুল্লাহ মুসা, কমিউনিস্ট লীগের আহবায়ক মাহমুদুল করিম, জেলা ছাত্র ইউনিয়ন আহবায়ক রিফাত আমিন রিয়ন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘গত একাদশ জাতীয় নির্বাচন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে তবে নির্বাচনটি এক নজিরবিহীন ভোট ডাকাতি ও ভোট জালিয়াতির নির্বাচনের মধ্য দিয়ে গঠিত সংসদ ও সরকার এক বছর পার করেছে। ৩০ ডিসেম্বরে ভোটের দিন থাকলেও সরকার প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে ২৯ ডিসেম্বর রাতেই ব্যালট পেপারে সিলি মেরে ভোট জালিয়াতির এক চরম কলঙ্কজনক নজির স্থাপন করে পুনরায় ক্ষমতাসীন হয়।  ভোটের নামে এসব ছিল এক ধরনের প্রশাসনিক ও নির্বাচনী ক্যু। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ার কারণেই আজ সরকার জনগণের কথা ভাবছে না।’