৩, আগস্ট, ২০২০, সোমবার | | ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

মাল্টা আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন

আপডেট: ডিসেম্বর ৩১, ২০১৯

মাল্টা আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন


প্রবাসী ডেস্কঃ মহান বিজয় দিবস উপলক্ষে মাল্টা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ ডিসেম্বর মাল্টার গিজিরা বুলু ভে এক অভিজাত হোটেলে এর কনফারেন্স রুমে দিবসটি উদযাপিত হয়। কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৩০ লক্ষ শহীদের শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন। এরপর জাতীয় সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

মাল্টা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মশিউর রহমান এর সভাপতিত্বে বিজয় দিবসের অনুষ্ঠানটি পালিত হয়। সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন মাল্টা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি কাজেম আলী স্বপন এবং বক্তব্য রাখেন জাকারিয়া মুন্সি।পরিচালনায় ও সঞ্চালনায় ছিলেন মাল্টা প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আপেল আমিন কাউসার। অনুষ্ঠানটির তত্ত্ববধানে ছিলেন মাল্টা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রাজীব দাশ। এছাড়া কোষাধক্ষ্য প্রদীপ দাশ ও অনান্য কর্মীবৃন্দ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নিশিতা বডুয়া।
সভায় বক্তারা বলেন, ধান্দাবাজ ও হাইব্রিডমুক্ত প্রকৃত মুজিব সৈনিকদের নিয়ে মাল্টা আওয়ামীলীগ গঠন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় আগামী বৎসর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জাঁকজমকপূর্ণভাবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

বক্তারা, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে নবমবারের মতো সভাপতি নির্বাচিত হওয়ায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে অভিনন্দন জানান। একই সঙ্গে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সকল নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।