১৮, ফেব্রুয়ারি, ২০২০, মঙ্গলবার | | ২৩ জমাদিউস সানি ১৪৪১

ঝালকাঠি সরকারি কলেজে ফিরোজা-আমু ছাত্রীনিবাস চালু !

আপডেট: জানুয়ারি ১, ২০২০

ঝালকাঠি সরকারি কলেজে   ফিরোজা-আমু ছাত্রীনিবাস চালু !

আরিফুর রহমান আরিফ : ঝালকাঠিসহ আশপাশের এলাকার গরীব, মধ্যবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত ও সাধারণ পরিবারের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য নির্ভরযোগ্য প্রতিষ্ঠান ঝালকাঠি সরকারি কলেজ।    
শহরে মধ্যবিত্ত পরিবারের বাইরে গ্রামীণ সাধারণ পরিবারের অনেক শিক্ষার্থী দূর-দুরান্ত থেকে আসেন এই কলেজে পড়তে। তবে শহরে আবাসন সুবিধা না থাকায় দূর-দুরান্তের শিক্ষার্থী বিশেষ করে ছাত্রীদের প্রতিদিনের যাতায়াতে ভোগান্তি পোহাতে হতো।
সেই ভোগান্তি নিরসনে ঝালকাঠি সরকারি কলেজে  নির্মিত হয়েছে আধুনিক ছাত্রীনিবাস। কলেজটির বর্তমান অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন প্রফেসর মোঃ আনছার উদ্দীন।    

 তিনি বলেন , কলেজের ছাত্রীর সবাই কিন্তু শহরে থাকে না। বাইরের উপজেলা তথা প্রত্যন্ত মফস্বল থেকেও অনেকে আসেন। তারা যাতায়াতে অনেক ভোগান্তি সহ্য করে ও অর্থ ব্যয় করে ক্লাস করেন। তাদের এই যে কষ্ট, সেটা লাঘব করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য  সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রি আমির হোসেন আমু এমপি মহোদয়ের সহযোগিতায় এই আধুনিক ছাত্রীনিবাসটি প্রতিষ্ঠা করা হয়েছে ।
চলতি জানুয়ারি মাস থেকে ছাত্রীনিবাসটি চালু করা হয়েছে বলে জানান  অধ্যক্ষ।

সহকারী হোস্টেল তত্ত্বাবধায়ক রাষ্ট্র্রবিজ্ঞান বিভাগের  প্রভাষক সরওয়ার আলম সিকদার   বলেন,  পাঁচতলা বিশিষ্ট এই ছাত্রীনিবাসের নীচতলা বাদে অন্য প্রতিটি ফ্লোরে ৯ টি  করে মোট কক্ষ আছে  ৩৬ টি। এসব কক্ষে ৪ জন করে মোট ১৪৪ জন ছাত্রীর থাকার সুব্যবস্থা করা হয়েছে। প্রতিটি ছাত্রীর জন্য আছে আলাদা খাট,লকার বা কেবিনেট, পড়ার টেবিল,চেয়ার, সার্বক্ষনিক পানির ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও অল্প দিনের মধ্যেই দেয়া হবে ওয়াইফাই সুবিধা। 

ভর্তি ফি : ৫০০/-(একবার) মাসিক ফি :৩০০/-(কমপক্ষে ৬ মাসের অগ্রীমসহ মোট: ১৮০০/-)১৫ দিনের খাওয়ার চার্জ :১৫০০/-(আনুমানিক)
নিজের পোশাক, রুমের পর্দা, বেড-বালিশ, তোষক,   ইত্যাদি নিজেকে আনতে হবে।  

আগ্রহীরা ৩ জানুয়ারি ২০২০খ্রি: থেকে ভর্তি ফরম সংগ্রহ করা যাবে। ভর্তির জন্য যোগাযোগ মোবাইল:  ০১৮১৪২৭৫৪৯৩  ।