২৪, নভেম্বর, ২০২০, মঙ্গলবার | | ৮ রবিউস সানি ১৪৪২

মুজিব বর্ষ উপলক্ষে উপকূলে অনুষ্ঠিত হলো শিশুমেলা

আপডেট: জানুয়ারি ২, ২০২০

মুজিব বর্ষ উপলক্ষে উপকূলে অনুষ্ঠিত হলো শিশুমেলা


রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ উপকূল বেষ্টিত কুয়াকাটায় প্রথমবারের মত বই উৎসব ও শিশু মেলা অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালী জেলা তথ্য অফিসের আয়োজনে ১ ও ২ জানুয়ারী বুধ/বৃহস্পতিবার লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ শিশু মেলা অনুষ্ঠিত হয়। মেলায় লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, পাঞ্জুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হোসেন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, খাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও তুলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহন করেন। এসময় নৃত্য, কবিতা, ছড়া ও গানের প্রতিয়োগিতায় অংশ নেয় উপকূলের শিশুরা। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

“পরিচ্ছন্ন গ্রাম পরিচ্ছন্ন শহর, শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু অধিকার, জন্ম নিবন্ধন, শিশুর বিকাশ, শিশু শিক্ষা, শিশু নির্যাতন প্রতিরোধ এবং অটিজম” বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিশু মেলা ও বই উৎসবের আয়োজন করে পটুয়াখালী জেলা তথ্য অফিস। এসময় শিশুদের হাতে বিনামূল্যে নতুন বই বিতর করা হয়। নতুন বই হাতে পেয়ে উচ্ছাসিত ও উল্লাসিত ছিল শিশুরা।

বুধবার পটুয়াখালী জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা অনিমেষ কান্তি হাওলাদারের সভাপতিত্বে বই উৎসব ও শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরমেয়র বারেক মোল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার বজলুল করিম, কাউন্সিলর তোফায়েল আহম্মেদ তপু, লতাচাপলী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালানা কমিটির সভাপতি মাহবুব আলম, প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শিশু কিশোর বান্ধব সরকার। উপবৃত্তি, শিক্ষা বৃত্তিসহ বছরের শুরুতে শিশুদের হাতে বিনামুল্যে বই দিয়েছেন। তাই এখন উপকূলের শতভাগ শিশু স্কুলমুখী।