২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

গাজীপুরের কালীগঞ্জে কংকাল চুড়ির অতংকে এলাকাবাসী

আপডেট: জানুয়ারি ৪, ২০২০

গাজীপুরের কালীগঞ্জে কংকাল চুড়ির অতংকে এলাকাবাসী

জুনায়েদ খান/গাজীপুর প্রতিনিধি   

গাজীপুরের কালীগঞ্জে কবর থেকে কংকাল চুরির ঘটনার অভিযোগ পাওয়া গেছে। 

গত তিন দিন যাবৎ উপজেলার মোক্তারপুর ও জামালপুর ইউনিয়নের বিভিন্ন সামাজিক ও পারিবারিক কবরস্থান থেকে রাতের আধারে চোরের দল কর্তৃক কংকাল চুরির ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।

মৃতের আত্মীয় স্বজন ও এলাকাবাসী জানায়, উপজেলার মোক্তারপুর ইউনিয়নের শিংলাব গ্রামের বিভিন্ন পারিবারিক কবরস্থান থেকে

পাঁচটি ও জামালপুর ইউনিয়নের কলাপাটুয়া গ্রামের সরকার বাড়ী সামাজিক কবরস্থান থেকে তিনটিসহ মোট আটটি কবর খোঁড়ে ছয়টি কংকাল চুরি করে নিয়ে গেছে চোরের দল।

কবরস্থানে পুরুষের কংকাল থাকলেও চুরি হচ্ছে শুধুমাত্র মহিলাদের কংকাল। চুরি যাওয়া কংকালের মধ্যে শিংলাব গ্রামের মৃত ইদ্রিস আলীর স্ত্রী, নুরু ব্যাপারীর স্ত্রী, ইউসুফ আলীর স্ত্রী, মৃত আশ্রব আলীর স্ত্রী ও আঃ করিমের স্ত্রীর এবং কলাপাটুয়া গ্রামের সরকার বাড়ী সামাজিক কবরস্থান থেকে আমির উদ্দিন সরকারের স্ত্রীর কংকাল রয়েছে। চোরের দল সামসু সরকারের স্ত্রীর এবং আবু তাহের সরকারের পুত্র বধুর কবর খোঁড়লেও তাদের কংকাল নিতে পারেনি। ধারনা করা হচ্ছে, একটি সংঘবদ্ধ চক্র কংকাল চুরি করে তা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের কাছে সরবরাহ করছে।

এ বিষয়ে কালীগঞ্জ কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দত্ত জানান, কবর থেকে কংকাল চুরির ঘটনার বিষয়টি ইতিমধ্যে আমাদের কানে এসেছে। এ ব্যাপারে এখনো কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। এটা একটি বড় ধরনের অপরাধ এবং ধর্মীয় মূল্যবোধে আঘাতের সামিল। আমরা এ বিষয়ে খোঁজ খবর নিয়ে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।