১৪, আগস্ট, ২০২০, শুক্রবার | | ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

ধূলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আপডেট: জানুয়ারি ৪, ২০২০

ধূলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আব্দুল আলীম, চৌগাছা প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় বাংলাদেশ ছাত্রলীগ, ধূলিয়ানী ইউনিয়ন শাখার আয়োজনে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আজ শনিবার (৪ জানুয়ারী) রাত আটটার সময় ধূলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেফাউন ইসলাম, সাধারণ সম্পাদক আলামিন হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল ইসলামসহ একঝাক তরুণ ও ঊদীয়মান ছাত্রনেতার আয়োজনে ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগের উপস্থিতিতে ধূলিয়ানী ইউনিয়ন আওয়ামীলীগের অফিসে কেক কেঁটে বিশাল আয়োজনের মধ্যে দিয়ে ঘরোয়া পরিবেশে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।  
১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠাকালীন সময়ে এর নাম ছিল পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ। প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ ছাত্রলীগ বিভিন্ন সময়ে বাংলাদেশের বিভিন্ন অধিকার সংক্রান্ত আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো রাষ্ট্রভাষা আন্দোলন, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, গণঅভ্যুত্থান, স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলন। প্রতিষ্ঠাকালীন অাহ্বায়কের ভূমিকা পালন করেন নাঈমউদ্দিন আহমেদ এবং পরবর্তীতে সাংগঠনিকভাবে এর সভাপতি মনোনীত হন দবিরুল ইসলাম। ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন খালেক নেওয়াজ খান। দেখতে দেখতে আজ ৭২ বছর পার হচ্ছে। 
এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা ও বর্তমান উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক সদস্য মাষ্টার ফারুক হোসেন, সাবেক ধূলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাম কুমার মৌলিক, সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী এস এম মোমিনুর রহমান, ইউপি সদস্য শাহিনুর রহমান খাঁ, যুবলীগ নেতা ও বাংলাদেশ মানবাধিকার কমিশন, চৌগাছা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাষ্টার আব্দুল আলীম, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ্ আলমামুন, রায়হান চৌধুরী, শাওনসহ বুলবুলি, খালেক, সামাদ, রতন, শাহিন প্রমুখ।