২১, এপ্রিল, ২০২১, বুধবার | | ৯ রমজান ১৪৪২

নাগরপুরে বাল্য বিবাহ বন্ধে আলোচনা সভা ও বির্তক প্রতিযোগিতা

আপডেট: জানুয়ারি ৯, ২০২০

নাগরপুরে বাল্য বিবাহ বন্ধে আলোচনা সভা ও বির্তক প্রতিযোগিতা

মোঃ তোফাজ্জল হোসেন তুহিন,নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে “বাল্য বিবাহ বন্ধে আমার মতো এগিয়ে আসুন আপনিও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাল্য বিবাহ বন্ধ ও নিরসনের লক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ,বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার (০৯-০১-২০২০) সকাল ১০ টায় উপজেলা পরিষদ হতে একটি র‌্যালি শহরের বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।

ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. শহীদুল ইসলাম জেলা প্রশাসক ,টাঙ্গাইল।

তিনি বলেন, শিশুদের কিছু অধিকার রয়েছে যেমন -সুশিক্ষায় শিক্ষিত হওয়া ,ভাল খাবার খাওয়া,ভাল পরিবেশে থাকার ও ভাল মানুষ হওয়া । বাল্য বিবাহ হলে শিশুরা তাদের এসব অধিকার থেকে বঞ্চিত হয়। যদি কোন শিশুকে বিয়ে দিয়ে দেন তবে তার সকল অধিকার থেকে তাকে আপনি বঞ্চিত করলেন। সে বড় হয়ে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য, দশের জন্য ,তার পরিবারের জন্য ভাল কিছু করার সুযোগ থাকে না । তাই আসুন আমরা সচেতন হই ,বাল্য বিয়ে কে না বলি।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শরীফ নজরুল ইসলাম উপ-পরিচালক,স্থানীয় সরকার ,টাঙ্গাইল,আবদুস সামাদ দুলাল চেয়ারম্যান ,উপজেলা পরিষদ, মো. আমান উল্লাহ প্রোগ্রাম অফিসার, ইউনিসেফ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ, মো. হুমায়ন কবির ভাইস চেয়ারম্যান ,উপজেলা পরিষদ,ছামিনা বেগম শিপ্রা ভাইস চেয়ারম্যান ,উপজেলা পরিষদ, মো. সুজায়েত হোসেন সাবেক কমান্ডার , মুক্তিযোদ্ধা সংসদ প্রমুখ।