২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

চৌগাছা রিপোর্টাস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত- সভাপতি বাবলু, সম্পাদক মিন্টু

আপডেট: জানুয়ারি ১১, ২০২০

চৌগাছা রিপোর্টাস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত- সভাপতি বাবলু, সম্পাদক মিন্টু

আব্দুল আলীম, চৌগাছা প্রতিনিধিঃ যশোরের চৌগাছা রিপোর্টাস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন আনন্দঘোন ও উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। ১১ জানুয়ারি শনিবার সকাল ১০ টায় থেকে বেলা ২টা পর্যন্ত প্রেসক্লাব মিলনায়তনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। ১৫ টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদক পদে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি ১৩ টি পদ সিলেকশনের মাধ্যমে নির্বাচিত হয়। নির্বাচনকে সামনে রেখে সাংবাদিক সমাজের মধ্যে ছিল উৎসবের আমেজ।

নির্বাচনে সভাপতি পদে বাবলুর রহমান ও সাধারণ সম্পাদক পদে মুকুরুল ইসলাম মিন্টু নির্বাচিত হয়েছেন।
বিকেল ৩ টায় ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষনা পূর্ব আলোচনা সভায় প্রতিক্রিয়া ব্যক্ত করে আলোচনা করেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সহকারী অধ্যাপক কামরুজ্জামান, নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও প্রেসক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এস এম এনামুল হক, কপোতাক্ষ গেজেট পত্রিকার সম্পাদক এম. মুজাহিদ আলী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, উপজেলা আওয়ামীলীগ নেতা জসিম উদ্দীন। আলোচনা শেষে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচনের ফলাফল ঘোষনা করেন।
সভাপতি পদে বাবলুর রহমান ও মুকুরুল ইসলাম মিন্টু সর্বচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন। নির্বাচনে ২৩ জন ভোটারের মধ্যে ২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 
অন্যন্য ১৩ টি পদে সর্বসম্মতিক্রমে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সিনিয়র সহ-সভাপতি হাসান মাহমুদ, সহ-সভাপতি খলিলুর রহমান জুয়েল, যুগ্ম সম্পাদক অমেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শামীম রেজা, অর্থ সম্পাদক কবিরুল ইসলাম, দপ্তর সম্পাদক মহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম আমিনুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সুজন দেওয়ান, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ইমাম হোসেন সাগর, পত্রিকা বিষয়ক সম্পাদক টিপু সুলতান, নির্বাহী সদস্য মোঃ বাবু, সেঁজুতি নূর ও শওকত আলী।
রিপোর্টার্স ক্লাবের নির্বাচনকে ঘিরে গোটা পৌর এলাকায় ছিল উৎসবের আমেজ।
রিপোর্টার্স ক্লাবের নির্বাচনে পর্যবেক্ষক হিসাবে উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এস এম এনামুল হক, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ জাহিদুর রহমান বকুল, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল, রিপোর্টার্স ক্লাবের সাবেক সভাপতি ও সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সহকারী অধ্যাপক সিদ্দিকুর রহমান, সরকারি কলেজের প্রভাষক শাহীন আলম, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং শিক্ষা উপমন্ত্রীর এ পিএস অমিত কুমার বসু, পৌর কাউন্সিলর গোলাম মোস্তফা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক তমিজ উদ্দীন, সদস্য ডাঃ গোলাম মোস্তফা, সাবেক মেয়র সেলিম রেজা আওলিয়ার, মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতিয়ার রহমান, প্রধান শিক্ষক শাহীন মাহবুব, প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এম শাহীন, উপজেলা চেয়ারম্যানের সিএ শিমুল রহমান, এ্যাড. সিরাজুল ইসলাম, ছায়াপথ নাট্যগোষ্ঠির সাধারণ সম্পাদক আনিছুর রহমান, লেখক চৌধুরী মনির আলমগীর মানিক, মানবাধিকার কর্মী কামরুল হাসান, বাংলাদেশ মানবাধিকার কমিশন চৌগাছা শাখার সাধারণ সম্পাদক ও সাংবাদিক আব্দুল আলীম, তথ্য সৈনিক আশারফ হোসেন আশা, ছাত্রলীগ নেতা সাজ্জাদ মল্লিক, রুবেল হুসাইন, সোহেল রানা, সাগর হোসেনসহ বিভিন্ন পর্যায় নেতৃবৃন্দ। 
এদিকে চৌগাছা রিপোর্টাস ক্লাবের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন চৌগাছার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।