২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে

আপডেট: জানুয়ারি ১২, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে

ফয়েজ আহাম্মেদ (মাহিন), বিশেষ প্রতিনিধি ::   

 মতলব উত্তর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সকল শ্রেনীর পেশার মানুষকে নিয়ে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রার উদ্বোধন ও নেতৃত্ব দেন আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি। শনিবার সকালে ছেংগাররচর সরকারি ডিগ্রী কলেজ মাঠ থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। পরে (ঘনিয়ারপাড়) উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপজেলা কমপ্লেক্স বটমূলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক অভিন্ন অনুষ্ঠান বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল। উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াতের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ছেংগারচর সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. নাছির উদ্দিন মৃধা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) বেনজির আহমদ মুন্সি প্রমূখ।বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, শিশু কিশোরদের মাঝে চিত্রাঙ্কন প্রতযোগিতা হয়।আলোচনা সভায় প্রধান অতিথি আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল বলেছেন, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নেওয়ার দায়িত্ব সকলের। এটাই হোক এবারের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অঙ্গীকার। নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হলেও প্রকৃতপক্ষে জাতির পিতার দেশে ফিরে আসার মধ্য দিয়েই বাঙালির বিজয় পূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধু নিজেই এই স্বদেশ প্রত্যাবর্তনকে অন্ধকার থেকে আলোর পথে যাত্রা হিসেবে আখ্যায়িত করে ছিলেন।

নুরুল আমিন রুহুল আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বাঙালি জাতিকে আলোর পথে নিয়ে যাওয়ার হাল ধরেছেন। তার হাত ধরে বাংলা, বাঙালি জাতি আর বাংলাদেশ অন্ধকার থেকে আলোর পথে পাড়ি দিচ্ছে। শেখ হাসিনার এই আলোর পথযাত্রী হিসেবে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির সকলকে সঙ্গী হতে হবে। তার হাতে শক্তিশালী করতে হবে।