৫, জুলাই, ২০২০, রোববার | | ১৪ জ্বিলকদ ১৪৪১

দিনাজপুর সরকারি কলেজে দর্শন বিভাগে অনার্স ১ম বর্ষের নবীন বরণ অনুষ্ঠান আনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ১৬, ২০২০

দিনাজপুর সরকারি কলেজে দর্শন বিভাগে অনার্স ১ম বর্ষের নবীন বরণ অনুষ্ঠান আনুষ্ঠিত

মো:তাফহিমুল ইসলাম(দিনাজপু্র প্রতিনিধি): নিজেকে জানো’ বিখ্যাত এই দার্শনিক স্লোগানকে সামনে রেখে (আজ বৃহস্থপ্রতিবার)  দিনাজপুর সরকারি কলেজের দর্শন বিভাগের  উদ্যোগে অনার্স ১ম বর্ষের নবীন বরন  অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান জনাব মো: এনামুল হক,শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদ জনাব মো: দাইমুল ইসলাম, দিনাজপুর জেলা বিনিয়োগ উন্নয়ন র্বোড এর সম্ময়নেক জনাব মো: হাসানুজ্জামান,সহকারি অধ্যাপক ড.এ.কে এম মাসুদুল হক,সহকারি অধ্যাপক মো: আব্দুল্লাহ আল ফুয়াদ, প্রভাষক দিলীপ কুমার রায়, প্রভাষক মো: রুবেল ,কোয়ান্টামের প্রতিনিধি হিসাবে জনাব মো: সাগর ও ডা. আশিকা আক্তার অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ এর দর্শন বিভাগের সভাপতি জনি আহমেদ।
দর্শন বিভাগের সহকারি অধ্যাপক ড.এ.কে.এম মাসুদুল হক তার বক্ত্যবে বলেন,“দর্শন পড়ে আমাদের চেতনাকে জাগ্রত্য করতে হেবে ।সহকারী অধ্যাপক দিলীপ কুমার বলেন,তোমরা  দর্শন পড় বলে অনমরা হবে না দর্শন পড়ে ভালো কিছু করা যায় যা সর্ব্বক্ষেত্রে প্রমাণীত।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জনাব মো: দাইমুল ইসলাম বলেন, ” নবীনদের আজ থেকে দূনীতি মুক্ত সমাজ গড়ার শপত নিতে পবে। তোমাদের হাত দিয়ে তৈরি হবে সোনার বাংলাদেশ।অনুষ্ঠানের সভাপতির বক্তবে দর্শন বিভাগের বিভাগীয় প্রধান জনাব মো: এনামুল হক বলেন, সত্য ও সততাই সুন্দর জীবনের ভিত্তি, তাই আমাদের সত্যকে অন্বেষণ করতে হবে।দর্শন পড়ে নিজেকে জানা যায় নিজেকে বুঝা যায় এবং বাস্তব জীবন থেকে নিজেকে নুতুন ভাবে তৈরি করা যায়।তিনি নতুন ছাত্র-ছাত্রীরে উদ্দেশে আরো বলেন,  দর্শনের প্রকৃত শিক্ষা ধারণ করে নিজের নৈতিক চরিত্র, পারিবারিক ও সামাজিক জীবনে কাজে লাগাতে বলেন।অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।