২৫, সেপ্টেম্বর, ২০২০, শুক্রবার | | ৭ সফর ১৪৪২

মাটি চাপা পড়ে রামগড়ে নিহত একজন

আপডেট: জানুয়ারি ২৬, ২০২০

মাটি চাপা পড়ে রামগড়ে নিহত একজন

মো রুবেল খাগড়াছড়ি জেলা প্রতিনিধি –
পার্বত্য খাগড়াছড়ি রামগড় উপজেলার ১নং ইউনিয়নের খাগড়াবিল এলাকায় পাহাড়ের মাটি কাটার সময় ২জন ট্রাক শ্রমিক মাটি চাপা পড়ে। তাঁর মধ্যে ১জন ঘটনাস্থলে নিহত হয় এবং অপর জনকে আশঙ্কা জনক অবস্থায় রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (২৪জানুয়ারী) দুপুর পৌনে ২টার দিকে মো.বেলাল চৌধুরীর পাহাড়ের উপর থেকে নিচে ধসে পড়া মাটি ট্রাকে ভর্তি করার সময় হঠাৎ করে পাহাড়ের উপর থেকে মাটির একটি অংশ নিচে থাকা ঐ ট্রাকের ৪জন লেবার কাজ করার সময় ২জন লেবারের উপর চাপা পড়ে এতে ঘটনাস্থলে মাটিরাঙ্গা উপজেলার তৈকাতাং হেডম্যান পাড়া গ্রামের খেরত ত্রিপুরার ছেলে খগেন্দ ত্রিপুরা (৩৫) মৃত্যু হয়। এবং আহত ঐ এলাকার মৃত.রঞ্জন ত্রিপুরার ছেলে হেতেন্দ্র ত্রিপুরাকে জনকে আশঙ্কা জনক অবস্থায় রামগড় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রামগড় ফায়ার সার্ভিসের টিম লিডার মো.হায়াতন আলী জানান,দুপুর পৌনে ২টায় দিকে দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ৩ঘন্টা চেষ্টা করে মাটির নিচে চাপা পড়া একজনের লাশ উদ্ধার করি এবং আহত ব্যাক্তিকে তাৎক্ষণিক হাসপাতালে প্রেরণ করি। এসময় উদ্ধার কাজে ফায়ার সার্ভিস ও পুলিশের সাথে স্থানীয়রা ও সহায়তা করেন। খবর পেয়ে উদ্ধার কাজে অংশ নেওয়ার জন্য “আলোর পথে” সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা ঘটনাস্থলে ছুঁটে যান। এছাড়াও রামগড় অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সৈয়দ মো.ফরহাদ ঘটনাস্থল পরিদর্শন করেন।
এবিষয়ে জানতে চাইলে,রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন ও আগামীকাল সকালে লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা আধুনিক হাসপাতালে পাঠানো হবে।