২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

জামালপুর এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আপডেট: জানুয়ারি ২৬, ২০২০

জামালপুর এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


জামালপুর প্রতিনিধি ঃ জামালপুর এক্সপ্রেস নামে জামালপুর-সরিষাবাড়ি, বঙ্গবন্ধু পূর্বসেতু হয়ে ঢাকা লাইনে একটি নতুন আন্তনগর ট্রেন চালু হয়েছে।
আজ বেলা ১১টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কন্সফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্ধোধন করেন। 
এ উপলক্ষে জেলা প্রসাশসের উদ্যোগে জামালপুর জংশন রেলস্টেশনে ও সরিষাবাড়ি অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার রেল স্টেশনে একটি ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়েছে। ভিডিও কন্ফারেন্সে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, জেলা প্রসাশক মোহাম্মদ এনামুল হকসহ প্রশাসনের কর্মকর্তা, রেলের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ ছাড়াও বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। 
নতুন এই আন্তনগর ট্রেনটি জামালপুর স্টেশন থেকে ছেড়ে যাবে বিকাল ৫টা ৪৫ মিনিটে। ট্রেনটি সরিষাবাড়ি, তারাকান্দি, বঙ্গবন্ধু সেতু পূর্ব হয়ে ঢাকার কমলাপুর স্টেশনে পৌছাবে রাত সাড়ে ১১টায়। পরদিন কমলাপুর স্টেশন থেকে সকাল ১০টা ৩০ মিনিটে ছেড়ে এসে জামালপুরের পৌছাবে বিকাল ৪টা ৫ মিনিটে। পথে সরিষাবাড়ি, তারাকান্দি, অ্যাডভোকেট মতিউর রহমান তালুকদার, হেমনগর, ভুয়াপুর, বঙ্গবন্ধু পূর্বসেতু, টাঙ্গাইল, জয়দেবপুর ও বিমানবন্দর স্টেশনে ট্রেন যাত্রা বিরতি করবে।
২০১৩ সালে নভেম্বর মাসে জামালপুর থেকে সরিষাবাড়ি তারাকান্দি হয়ে বঙ্গবন্ধু সেতুপূর্ব স্টেশন পর্যন্ত রেল যোগাযোগ চালু হলেও এ লাইনে কোন আন্ত:নগর ট্রেন ছিল না। তাই এ লাইনে একটি আন্ত:নগর ট্রেন ছিল জেলাবাসীর দীর্ঘদিনের চাওয়া।