৩০, নভেম্বর, ২০২০, সোমবার | | ১৪ রবিউস সানি ১৪৪২

নবনির্বাচিত সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকা ইনক প্রথম কার্যকরী কমিটি সভা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২০

নবনির্বাচিত সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকা ইনক প্রথম কার্যকরী কমিটি সভা অনুষ্ঠিত

প্রবাসী ডেস্কঃ ২ ফেব্রুয়ারী রবিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে সিলেট সদর থানা অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর নব গঠিত কার্যকরি পরিষদের প্রথম সভা অনুষ্টিত হয়! সংগঠনের সভাপতি আব্দুল মালেক খান লায়েকের সভাপতিত্বে অনুষ্টিত এ সভার সার্বিক যৌথ পরিচালনায় পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেল এবং যুগ্ম সাধারণ সম্পাদক এম এ ওয়াদুদ । 
মার্চ মাসে নতুন এ পরিষদের ‘অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্টান’ এবং মহান স্বাধীনতা দিবস উদযাপন হবে সিদ্ধান্ত হয়েছে এবং এই অভিষেক ও সাংস্কৃতিক মহান স্বাধীনতা দিবস উদযাপন সফল করার লক্ষে মোহাম্মদ মাহবুব কে আহ্বায়ক, হাজি এনামকে সদস্য সচিব, যুগ্ম সদস্য সচিব এম এ ওয়াদুদ, শমশের আলীকে প্রধান সমন্বয়কারী এবং মিনহাজ চৌধুরীকে সহ সমন্বয়কারী করে প্রস্তুতি কমিটির প্রণয়ন করা হয় । 
তাছাড়া মহান ২১ ফেব্রুয়ারী  উদযাপনের জন্য প্রস্তুতি গ্রহণ এবং প্রস্তুতি কমিটি করা হয় । 
এতে সংগঠনের ভবিষ্যৎ কর্ম পন্থা নিয়ে আলোচনা হয় । কমিটির সহ সভাপতি সৈয়দ মুকুল হক নিম্নে বর্ণিত কার্যক্রম গ্রহণ করার জন্য কার্যকরী কমিটিকে প্রস্তাব আকারে উপস্থাপন করেন :
১: নিউইয়র্ক সিটির উপাসনালয় গুলোর পরিষ্কার পরিচ্ছন্নতায় সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।২: স্থানীয় নার্সিংহোম কিংবা বয়স্ক কেন্দ্রে গিয়ে বাসিন্দাদের সাথে ১ ঘন্টা সময় অতিবাহিত করা।৩: কমপক্ষে ২০টি সুবিধাবঞ্চিত পরিবারের বাচ্চাদের স্কুল সাপ্লাই সরবরাহ করা।কার্যকরী কমিটি তার এই প্রস্তাব সাদরে গ্রহণ করেন এবং তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে বলে আশ্বাস প্রদান করেন । 
তাছাড়া খুব শীগ্রই সংগঠনের ম্যাগাজিন প্রকাশ করা হবে বলে কমিটির পক্ষ থেকে ঘোষণা দেয়া হয় ।
দীর্ঘদিন পর সদর অ্যাসোসিয়েশনের কার্যকরি পরিষদের কোন সভায় পরিষদের সিংহভাগ সদস্যের প্রানবন্ত উপস্থিতি ছিলো লক্ষণীয়।আগামী পথ চলার পথে সমগ্র সদরবাসীদের নিয়ে নতুন যাএা শুরু করেছে সদর । মহান মুক্তি যুদ্ধের চেতনায় সদর এগিয়ে যাবে, প্রবাসের ঐতিহ্যবাহী এ সংগঠনের সফলতা কামনা করা হয় ।