২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

ফরিদপুর মিড ডে মিল এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এর উদ্বোধন

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২০

ফরিদপুর মিড ডে মিল এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এর উদ্বোধন

ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুর সদর উপজেলার ঈশান ইনিষ্টিটিউটে মিড ডে মিল এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এর শুভ উদ্বোধন করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

শনিবার দুপুরে স্কুল মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ফরিদপুরের সরকারী প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড ডে মিল কর্মসূচী শতভাগ বাস্তবায়ন করা হয়েছে। এবার আমরা ফরিদপুরের সবকটি মাধ্যমিক বিদ্যালয়ে এই মিড ডে মিল কর্মসূচী চালু করবো এই মাসের মধ্যে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের ক্ষুধার্ত রেখে তাদের শিক্ষিত করে গড়ে তোলা সম্ভব নয়। শিক্ষা অর্জনের জন্য প্রয়োজন সুস্বাস্থ্য। তিনি বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। দেশপ্রেম না থাকলে কখনোই একজন সুনাগরিক হওয়া যায়না।

ঈশান ইনিষ্টিটিউটের মানেজিং কমিটির সভাপতি এ্যাড. শহিদুল ইসলাম মজনুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম সরোয়ার হোসেন সন্টু, ঈশান গোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খালেক মৃধা, সাধারন সম্পাদক সুলতান আহমেদ প্রমুখ্। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঈশান ইনিষ্টিটিউটের প্রধান শিক্ষক মোঃ ইউসুফ আলী।

এ উপলক্ষে ঈশান ইন্সটিটিউশনের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনী ও তাদের দোসরদের পরিচালিত গণহত্যার ডিসপ্লে প্রদর্শন ও মিড ডে মিল নিয়ে গম্ভীরা নাটিকা প্রর্দশন করা হয়।