২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

ফরিদপুরে শুরু হয়েছে সাত দিনব্যাপী বইমেলা

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২০

ফরিদপুরে শুরু হয়েছে  সাত দিনব্যাপী বইমেলা

এহসান উদ্দিন, ফরিদপুর থেকে :

‘আট আনায় জীবনের আলো কেনা’ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে শুরু হয়েছে বই মেলা। শহরের অম্বিকা ময়দানে সপ্তাহব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে এ মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে মেলা প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অতুল সরকার। বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেরা পরিষদের নির্বাহী কর্মকর্তা আব্দুর রশিদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ঝর্ণা হাসান, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার প্রমুখ।

বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক বলেন, বই মানুষের মানস গঠনে যুগান্তকারি ভ‚মিকা রেখে থাকে। বই পাঠের কোন বিকল্প নেই। বই এমন এক সম্পদ যা অতীতের সাথে বর্তমানে সেতু বন্ধন রচনা করে। মানুষের মগজের পুষ্টির জোগান দেয় বই। আজ আমাদের মধ্যে বই পড়ার প্রবনতা কমে গেছে। আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইন্টারনেটে বেশি আসক্ত হয়ে পড়েছি। এ প্রবণতা কমিয়ে বই পড়ার ব্যাপারে আমাদের উৎসাহিত হতে হবে, সকলকে উৎসাহিত করতে হবে।

এ মেলায় ফরিদপুর প্রেসক্লাবের ১টি স্টলসহ মোট ৩১টি স্টল রয়েছে। এই স্টলগুলি থেকে বই কেনা ও দেখার সুযোগ থাকবে। মেলায় বিভিন্ন লাইব্রেরি ও পাবলিকেশনের পাশাপাশি সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে এ স্টলগুলি নেওয়া হয়েছে। আগামী শুক্রবার এ মেলা শেষ হবে।