১০, জুলাই, ২০২০, শুক্রবার | | ১৯ জ্বিলকদ ১৪৪১

শফিউলকে আ. লীগের মনোনয়ন

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২০

শফিউলকে আ. লীগের মনোনয়ন

মোঃ সামিউল্লাহ,
কোতোয়ালী (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ী নেতা মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে গণভবনে সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। সভায় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন। সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বিষয়টি জানান।

এ আসনে উপনির্বাচনের জন্য শফিউল ইসলাম মহিউদ্দিনসহ মোট ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। এদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের মনোয়ন ‘বঞ্চিত’ সাঈদ খোকনও ছিলেন। 

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয় থেকে খোকনের ফরম সংগ্রহ করা হয়। তার পক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম আজাদ ফরম সংগ্রহ করেন।

ঢাকা-১০ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করা বাকি আটজন হলেন- আদম তমিজী হক, মেজর ইয়াদ আলী ফকির, ড. আবদুল ওয়াদুদ, অ্যাডভোকেট বশির, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, এ এস এম কামরুল আহসান, মো. কুদ্দুসুর রহমান ও কাজী মোর্শেদ হোসেন কামাল।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ডিএনসিসি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর গত ২৯ ডিসেম্বর ঢাকা-১০ আসনের এমপি পদ থেকে পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশনার আসনটি শূন্য ঘোষণা করে। তাপস মেয়র নির্বাচিত হয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব না পাওয়ায় খোকন এখনো ডিএনসিসির মেয়রের পদে রয়েছেন। মে মাসে তাপসের দায়িত্ব নেওয়ার কথা রয়েছে।