২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

জাককানইবি’র শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২০

জাককানইবি’র শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

রাশেদুজ্জামান রনি,  জাককানইবি প্রতিনিধি:

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচন-২০২০ আগামীকাল (১৯ ফেব্রয়ারী) বুধবার অনুষ্ঠিত হবে । এতে আওয়ামীপন্থি শিক্ষকদের বঙ্গবন্ধু নীলদল অংগ্রহণ করবে ।  বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সাদাদল কোন পদে অংশগ্রহণ করবে না । 
ভোট গ্রহণ চলবে আগামীকাল সকাল ১১টা হতে বেলা ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তিনতলায় কনফারেন্স রুমে । নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিজয় ভূষণ দাস। স্ক্রটিনিয়ার হিসেবে দায়িত্ব পালন করবেন আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক মো: ইরফান আজিজ, ফিল্ম এন্ড মিডিয়া ষ্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. জিল্লুল রহমান পল, সঙ্গীত বিভাগের প্রভাষক তন্বী সাহা,  এবং হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রভাষক আরিফ আহাম্মেদ । 
বঙ্গবন্ধু নীলদলের সভাপতি প্রার্থী হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: নজরুল ইসলাম, মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো: রফিকুল আমিন এবং  ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক রায়হানা আক্তার । 
সাধারণ সম্পাদক প্রার্থী লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহজাদা আহসান হাবিব এবং চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক  কল্যাণাংশু নাহা। বিএনপি-জামায়াতপন্থি সাদাদল গতবছর (২০১৯ সালের) কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে অংশগ্রহণ করে এবং তারা সবকয়টি পদেই পরাজিত হয় । 
 বঙ্গবন্ধু নীলদলের অন্য পদে প্রার্থীরা হলেন:, সহ-সভাপতি মো: নকিবুল হাসান খান এবং ড. তুষার কান্তি সাহা,  যুগ্ন- সাধারণ সম্পাদক আসিফ ইকবাল আরিফ, সাংগঠনিক সম্পাদক কাজী মাহমুদুল হাসান (মুন্না), নীলা সাহা, কোষাধ্যক্ষ প্রহল্লাদ চন্দ্র দাস, শিক্ষা ও গবেষণা সম্পাদক মো: মেহেদী উল্লাহ, ড. সেলিম আল মামুন, ত্রুীড়া ও সংস্কৃতি সম্পাদক ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক  বিজয় চন্দ্র দাস, মো: রাকিবুল ইসলাম, দপ্তর সম্পাদক মো: মাজহারুল হোসেন তোকদার । 
ইতিমধ্যে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন যুগ্ন-সাধারণ সম্পাদক আসিফ ইকবাল আরিফ, কোষাধ্যক্ষ প্রহল্লাদ চন্দ্র দাস এবং দপ্তর সম্পাদক মো: মাজহারুল হোসেন তোকদার।

সদস্য পদে প্রার্থী: আল জাবির, বিজয় কর্মকার, মো: রিয়াদ হাসান, মো: রিয়াজুল ইসলাম, ড. মো: সাইফুল ইসলাম, ড. মো: সুজন আলী এবং তানিয়া আফরিন তন্বী ।