২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

ঝালকাঠি সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২০

ঝালকাঠি সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান


আরিফুর রহমান আরিফ :: ”শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ”এই প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠি সরকারি কলেজে  বার্ষিক  ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান -২০২০ অনুষ্ঠিত হয়েছে ।

 সোমবার  (২৪ ফেব্রুয়ারি)  সকালে নিজস্ব মাঠে  এ প্রতিযোগিতা শুরু হয়।প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর আনছার উদ্দীন। ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো. ইলিয়াস বেপারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপধ্যক্ষ প্রফেসর আফতাব উদ্দিন, শিক্ষক পরিষদের সম্পাদক ইতিহাস  বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো. আবদুস সালাম,কাউন্সিলর রেজাউল করিম জাকির।     
 শিক্ষক পরিষদেের যুগ্ম  সম্পাদক রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ আসাদুজ্জামান রুবেল ও হিসাব বিজ্ঞান বিভাগের  সহকারী অধ্যাপক বজলুর  রশিদ’র সঞ্চালনায়  বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ও শিক্ষকবৃন্দ এবং কলেজের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন  । প্রধান অতিথির বক্তব্যে আনছার উদ্দীন বলেন , বর্তমান যুব সমাজ বা ছাত্র সমাজের মাঝে যে বড় আতংক মাদকাশক্তি,তা থেকে উত্তোরণের অন্যতম পন্থা হল খেলাধুলা ও সংস্কৃতি চর্চা। বর্তমান প্রধান মন্ত্রী,দেশ নেত্রী শেখ হাসিনা লেখাপড়ার সাথে খেলাধুলাকে বিশেষ গুরুত্ব ও সুযোগ-সুবিধা প্রদান করেছেন। তিনি শিক্ষার্থীদের মাদকাশক্তি থেকে দূরে থেকে সোনার বাংলা বিনির্মাণে পড়ালেখার পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে এগিয়ে আসার আহ্বান জানান।
উল্লেখ্য, কলেজের সকল শ্রেণী-বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বিভিন্ন ইভেন্ট থেকে ১ম,২য় ও ৩য় স্থান নির্ধারণ করে সনদ পত্র ও পুরস্কার  বিতরণ করা হয়।

ইভেন্টের মধ্যে দৌড়,লাফ,গোলক-বর্ষা, চাকতি,বল নিক্ষেপ ,হাড়ি ভাঙ্গা, যেমন খুশি তেমন সাজো, সুই সুতা গাঁথা  উল্লেখযোগ্য ।