২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধে খেলাধুলার বিকল্প নাই- জাহাঙ্গীর বেপারী

আপডেট: মার্চ ১, ২০২০

মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধে খেলাধুলার বিকল্প নাই- জাহাঙ্গীর বেপারী

জি এম শরীফ মাছুম বিল্লাহ
শারীরিক একঘেয়েমি দূর করে সুস্থ, সুন্দর জীবনযাপন ও মন ভালো রাখার অন্যতম গুরুত্বপূর্ণ উপায় হলো খেলাধুলা। খেলাধুলার মাধ্যমেই যুব ও তরুন সমাজের মধ্যে একতা, সততা ও ভ্রাতৃত্ববোধ তৈরি হয়। আবার এ খেলাধুলার মাধ্যমেই মাদক, বাল্যবিবাহ ও জঙ্গীবাদের মত ভয়ংকর অপরাধ সহ সামাজিক অবক্ষয় থেকে যুব সমাজকে রক্ষা করে আগামী দিনে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠন করা সম্ভব হবে। তাই বলা যায়, মাদক-জঙ্গীবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধে খেলাধুলার বিকল্প নাই। তরুনদের নিয়ে গঠিত লামচরী সমাজ কল্যান পরিষদ এর আয়োজনে মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী এ কথাগুলো বলেন।
রবিবার (১ মার্চ) বিকাল ৩ টায় উপজেলার লামচরী গ্রামে ৭২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির মেম্বার মোঃ ইসমাইল হোসেন আখন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আবুল হোসেন মিজি, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির মেম্বার মোঃ ওমর ফারুক পলাশ, ৩নং দক্ষিণ ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ টেলু মাল, দেলোয়ার হোসেন সবুজ সহ শতাধিক ফুটবল প্রেমী দর্শকশ্রোতা বৃন্দ।
খেলা শেষে হাইমচর উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী বিজয়ীদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি ও গলায় ম্যাডেল পরিয়ে দেন।