১, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১৩ সফর ১৪৪২

খাগড়াছড়িতে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ০৬ জন নিহত

আপডেট: মার্চ ৩, ২০২০

খাগড়াছড়িতে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ০৬ জন নিহত

মো রুবেল খাগড়াছড়ি জেলা প্রতিনিধি –
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাছ কাটাকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে বিজিবির সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ ৬ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গাজিনগর এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- ৪০ বিজিবির সিপাহী শাওন, আলুটিলা বটতলী গ্রামের মফিজ মিয়া ওরপে লাখি মফিজ, সাহাব মিয়ার ছেলে মো. আহাম্মদ মিয়া, আকবর মিয়া। স্বামী ও ছেলের মৃত্যুর খবর শুনে স্ত্রী রঞ্জু বেগম স্ট্রোক করে মারা যায়। তবে স্থানীয়দের দাবি- বিজিবির গুলিতে গ্রামের তিনজন নিহত হয়েছেন।
স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকরা জানায়, মঙ্গলবার দুপুরের দিকে মাটিরাঙ্গা এলাকায় একটি বাগানের গাছ কাটাকে কেন্দ্র করে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় উভয়পক্ষের ৪-৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে দ্রুত মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক একজন বিজিবি সদস্য ও একজন  এলাকাবাসীকে মৃত ঘোষণা করেন। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি থমথমে বিরাজ করছে।
মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার খাইরুল আলম জানান, সংঘর্ষের ঘটনায় কয়েকজনকে হাসপাতালে নিয়ে আসলে এসময় দুজন নিহত হয়। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলে তিনি জানান।