২২, জানুয়ারী, ২০২১, শুক্রবার | | ৮ জমাদিউস সানি ১৪৪২

জয়পুরহাটে বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি’র সমাবেশ

আপডেট: মার্চ ৬, ২০২০

জয়পুরহাটে বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি’র সমাবেশ



জয়পুরহাট প্রতিনিধি::

বিদ্যুৎ ও পানির অযৌক্তিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে জয়পুরহাটে মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল সাড়ে ১১টায় জেলার কেন্দ্রীয় মসজিদের সামনে এই মানববন্ধন সমাবেশ করেন সিপিবি।

জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এম এ রশিদ-এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নেতা দেওয়ান মোহাম্মদ বদিউজ্জামান বদি, রমজানুজ্জামান রমজান, ছাত্র ইউনিয়ন সভাপতি রিফাত আমিন রিয়ন প্রমুখ।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ বলেন, ১লা মার্চ থেকে বিদ্যুতের মূল্য বৃদ্ধি কার্যকর করার ঘোষণা দিয়েছিলো বিইআরসি। পিডিবি ও ওয়াসা দুটোই রাষ্ট্রীয় সেবামূলক প্রতিষ্ঠান। কিন্তু এখন তারা সেবামূলক থেকে বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সকল নিয়মনীতি ভঙ্গ করে ওয়াসা গত ১২ বছরে ১৩ বার এবং পিডিবি গত ১০ বছরে ৮ বার মূল্য বৃদ্ধি করেছে।

জনগণকে সেবা দেওয়ার প্রতিষ্ঠানদ্বয় এখন জনগণের ট্যাক্স ও করের টাকায় মুনাফা করছে। সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে পিডিবি ও ওয়াসার এই মূল্য বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক ও অনৈতিক। কিন্তু সেবা দেওয়ার পরিবর্তে তারা এখন মুনাফালোভী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি শুধু সাধারণ আয়ের মানুষের জীবনে নাভিশ্বাস তুলবে তা নয় কৃষি ও শিল্পক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলবে।

মানববন্ধন সমাবেশ থেকে সিপিবি’র সাধারণ সম্পাদক এম এ রশিদ বলেন, বিইআরসি আয়োজিত গণশুনানীতে সিপিবি প্রমাণ করেছিল বিদ্যুতের দাম কমানো সম্ভব। কিন্তু কর্তৃপক্ষ দাম বাড়ানোর পক্ষে যুক্তি দিতে না পারলেও সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দাম বাড়ানোর এই ঘোষণা প্রত্যাখ্যান না করলে দেশের সাধারণ জনগণকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলবেন বলে হুশিয়ারি উচ্চাররন করেন।