৩১, অক্টোবর, ২০২০, শনিবার | | ১৪ রবিউল আউয়াল ১৪৪২

বিরামপুর উপজেলা পরিষদে মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১২, ২০২০

বিরামপুর উপজেলা পরিষদে মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত


জাকিরুল ইসলাম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুর উপজেলা পরিষদে মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদের কনফারেন্স রুমে উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম রাজু’র সভাপতিত্বে, মাসিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর- ৬ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অন্যতম সদস্য শিবলী সাদিক এমপি।
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমানের সঞ্চালনায়, এসময় পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল, থানার ওসি মনিরুজ্জামান মনির, উপজেলা স্বাস্থ ও প. প. কর্মকর্তা ডাঃ সোলায়মান হোসেন মেহেদী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যানগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধিজন প্রমুখ উপস্থিত ছিলেন।
এসময় করোনা ভাইরাস বিষয়ে শিবলী সাদিক এমপি বলেন, আপাতত সারা বিশ্বের কোথাও কোন অ্যান্টিবায়োটিক আবিষ্কৃত হয়নি করোনাভাইরাস নির্মূলে। অতএব আমাদেরকে সচেতন ভাবে চলাফেরা করতে হবে। করোনা ভাইরাস এর রোগীর সংস্পর্শ থেকে আমাদেরকে দূরে থাকতে হবে। পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে খাবার আগে ভালোভাবে সাবান দিয়ে বা হ্যান্ড ওয়াশ দিয়ে সুন্দর ভাবে হাত পরিষ্কার রাখতে হবে। অকারণে অপ্রয়োজনে চোখেমুখে হাত দেওয়া যাবেনা হাত পরিষ্কার না করা পর্যন্ত। বিশেষজ্ঞরা বলছেন ২৩ ডিগ্রীর উপরে তাপমাত্রায় করনা ভাইরাস বেশিক্ষণ বেঁচে থাকতে পারে না। আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমাদের বাংলাদেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করতে পারবেনা কারণ এখন বাংলাদেশের তাপমাত্রা ২৩ ডিগ্রীর উপরে। বাংলাদেশ ইতালি ফেরত তিনজনের করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। এছাড়া নতুন করে এই তিন চার দিনের মধ্যে বাংলাদেশে কেউ আক্রান্ত হয়নি‌।
এমপি আরো বলেন, লোকাল যানবাহন ও গণপরিবহন এড়িয়ে চলা আমাদের জন্য ভালো আর যদি তা সম্ভব না হয় অবশ্যই আমাদেরকে মাস্ক ব্যবহার করতে হবে। অধিক জনসমাগম হয় এরকম পরিবেশ এড়িয়ে চলতে হবে। জনসচেতনতাই পারে করোনাভাইরাস থেকে আমাদেরকে বাঁচাতে। যাদের পূর্ব থেকে ডায়াবেটিকস হার্টের সমস্যা শ্বাসকষ্ট হাঁপানি আছে এমন ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্ত হলে সেটা হবে গুরুতর।