২৯, অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার | | ১২ রবিউল আউয়াল ১৪৪২

ইবিতে রোটার‍্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আপডেট: মার্চ ১৩, ২০২০

ইবিতে রোটার‍্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইবি প্রতিনিধি

সারা বিশ্বের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়েও (ইবি) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী যুব সংগঠন রোটার‍্যাক্ট ক্লাবের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে শুক্রবার দিবসটি উদযাপন করে রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি।

দিবসটি উপলক্ষে বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামের সামনে এক সাধারাণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ক্লাবের নেতৃবৃন্দ রোটার‍্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠার উদ্দেশ্য, ইতিহাস, বিভিন্ন কার্যক্রম, অর্জন ও উপকারিতা তুলে ধরেন। শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন ক্লাবের সদস্যরা।

এসময় ক্লাবের সভাপতি শামিমুল ইসলাম সুমন, সহ-সভাপতি তাসমিমা আলম রিতু, নারগীস পারভীন, সাধারণ সম্পাদক রায়হান বাদশা রিপন, সাবেক সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ, অর্থ সম্পাদক ইবনুর রহমান তুহিন, সহ-ইডিটর জামিউল ইকবালসহ অর্ধশতাধিক সদস্য ও অতিথি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ইবি ক্লাবের সভাপতি শামিমুল ইসলাম সুমন বলেন, “বন্ধুত্ব এবং সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মাঝে  উন্নততর সম্পর্ক গড়ার কাজ করে যাচ্ছে রোটার‍্যাক্ট ক্লাব। প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তিতে সারা বিশ্বেই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। তারই ধারাবাহিকতাই ইসলামী বিশ্ববিদ্যালয় ক্লাবও প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।  ক্লাবের উন্নতি, অগ্রগতি ও দক্ষ জনবল সৃষ্টি হোক প্রতষ্ঠাবার্ষিকীতে এটাই প্রত্যাশা।”

উল্লেখ্য, রোটার‍্যাক্ট ক্লাব রোটারি ইন্টারন্যাশনাল এর যুব সংগঠন । যা বিশ্বে সর্ববৃহৎ যুব সংগঠন। সেবার মাধ্যমে বন্ধুত্ব’ স্লোগানে ১৯৬৮ সালের ১৩ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রে সংগঠটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে বিশ্বের ১৯০ টির অধিক দেশে শিক্ষা ও সহযোগিতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। ১৯৯২ সালে সংগঠনটি ইসলামী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে।