২, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার | | ৮ শা'বান ১৪৪১

চিতলমারীতে করোনা মোকাবেলায় নির্বাহী অফিসার মাঠে

আপডেট: মার্চ ২০, ২০২০

চিতলমারীতে করোনা  মোকাবেলায় নির্বাহী অফিসার মাঠে

চিতলমারী থেকে অলোক

চীনের জৈব রাসায়নিক মরনাস্ত তৈরিতে ব্যবহৃত করোনা ভাইরাস চীনকে ছারখার করে আজ বিশ্বকে কাঁদিয়ে চলছে।করোনা ভাইরাসের ভয়াল থাবা থেকে বাঁচতে বিশ্বাসের বাঘা বাঘা দেশের বিজ্ঞানীদের ঘুম হারাম হয়ে গেছে ।স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না দেশের জনগন।

   বাংলাদেশে করোনার অস্তিত্ব পাওয়ায় শিবচর উপজেলা লকডাউন ঘোসনা করে প্রশাসন। মৃত্যু হয়েছে বাংলাদেশে।

  গতবুধবার বাগেরহাট জেলার চিতলমারী উপজেলায় সাইপ্রাস প্রবাসীকে দুইহাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত ।

 আজ বৃহস্পতিবার সকাল১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট জনাব মারুফুল আলম এসে হাজির হন সন্তোষপুর ইউনিয়নের সন্তোষপুর গ্রামে।বিদেশ ফেরত অথবা ভারত ফেরত ব্যক্তিদের তথ্য সংগ্রহ করেন।লিষ্ট দেখে যাদের খোঁজ করেন তাদের ঠিকানার তথ্য অনুযায়ী পাওয়া যায়নি। এ ব্যাপারে ঠিকানা নিয়ে বিস্মিত হন নির্বাহী কর্মকর্তা ।

 ১নং ওয়ার্ড সদস্য কাজী মাহাতাবের তথ্য অনুযায়ী স্থানীয় গ্রাম পুলিশকে নিয়ে আদিখালী গ্রামে আজকের ধর্মীয় অনুষ্ঠান ওয়াজেদ বন্ধ করার জন্য যান।

চিতলমারীতে এখনো কোন রোগী সনাক্ত না হলেও ভবিষ্যতে কেহ আক্রান্ত নাহয় তার দিকে খেয়াল রাখতে বলেছে প্রশাসন ।কারো জ্বর,হাঁচি,কাশি,শ্বাসকষ্ট দেখা দিলে স্বাস্থ্য কেন্দ্রে ডাক্তারের পরামর্শ নিতে।বিদেশ ফেরতের ১৪দিন হোমকোয়ারেন্টাইনে নির্দেশ দেন।হাসপাতালে৫টি বেড কোনায় আক্রান্তদের জন্য বরাদ্দ আছে।

  নির্বাহী কর্মকর্তা ইউনিয়ন পরিষদের সদস্য কাজী মাহাতাব হোসেন,নির্মল মন্ডল এবং স্থানীয় জনগণকে যারা বিদেশ থেকে আসছে তাদের তথ্য দিতে বলেন।

 নির্বাহী কর্মকর্তা বলেন সরকার কঠোর অবস্থানে আছে।যারা নিয়মিত মেনে চলবে না এখন তাদের জরিমানা করা হবেনা।সরাসরি তাদের জেল হবে।করোনার হাত থেকে বাঁচতে সকলেই সরকারকে সহায়তা করুন।

 এছাড়া নির্বাহী কর্মকর্তা উমাজুরি,সন্তোষপুর ইউনিয়ন পরিষদ ও কালিগঞ্জ যাবেন।এ সময় উপস্থিত ছিলেন আকরাম সাহেব,পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান,গ্রাম পুলিশ পার্থ মজুমদার, প্রধান শিক্ষক গোলক মজুমদার,স্থানীয় বাসিন্দা দেবদুলাল,আকাশ,কমলেশবালা সহ সন্তোষপুর গ্রামের অনেক লোকজন ।